পশ্চিমবঙ্গ

west bengal

Firhad Hakim on Diamond Harbour Model : ডায়মন্ডহারবার মডেলকে স্বাগত জানিয়েও মমতার নির্দেশেই কাজ করার কথা ফিরহাদের মুখে

উনি যদি নিজে কোনও উদ্যোগ নিয়ে ভাল কাজ করেন সেটাকেও আমি স্বাগত জানাই, ডায়মন্ডহারবারে করোনা মোকাবিলায় অভিষেক মডেলের প্রশংসায় ফিরহাদ (Firhad Hakim Praises Diamond Harbour Model of Abhishek Banerjee)

By

Published : Jan 18, 2022, 7:38 AM IST

Published : Jan 18, 2022, 7:38 AM IST

Updated : Jan 18, 2022, 7:47 AM IST

Firhad Hakim Praises Diamond Harbour Model of Abhishek Banerjee
ডায়মন্ডহারবারে অভিষেক মডেলকে স্বাগত জানিয়েও মমতার নির্দেশেই কাজ করার কথা ফিরহাদের মুখে

কলকাতা, 18 জানুয়ারি: করোনা সংক্রমণ মোকাবিলায় তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ডহারবার মডেলকে স্বাগত জানালেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim Praises Diamond Harbour Model of Abhishek Banerjee) । পাশাপাশি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনেই যে সব কাজ হচ্ছে তাও সোমবার স্পষ্ট করে দিয়েছেন তিনি ।

অভিষেকের ডায়মন্ডহারবার মডেল প্রসঙ্গে এদিন ফিরহাদ হাকিম বলেন, "যে কোনও মডেল আমরা নিতে পারি । আমরা সকলে মিলে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ মেনে কাজ করছি । ডায়মন্ডহারবার বাংলায় আবার কলকাতা ও বাংলায় অন্যান্য জায়গাগুলিও বাংলায় । আমরা সবাই মিলে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তাঁর নির্দেশে কাজ করছি । সুতরাং যে কোনও মডেলের সাফল্য একটাই সেটা হল পশ্চিমবঙ্গ সরকারের সাফল্য (Firhad Hakim on Diamond Harbour Model)। " পাশাপাশি তাঁর কথায়, "অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের দলের যুবনেতা । নিশ্চিতভাবে ভাল কাজ করছেন তিনি । উনি যদি নিজে কোনও উদ্যোগ নিয়ে ভাল কাজ করেন সেটাকেও আমি স্বাগত জানাই ।"

আরও পড়ুন : জিম, শুটিংয়ে ছাড়; রাজ্যে আরও শিথিল করোনা বিধিনিষেধ

মেয়র জানিয়েছেন, কলকাতায় স্বাস্থ্য দফতরের তরফে কিছু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দেওয়া হচ্ছে । তাই 144টি ওয়ার্ডে 144টি স্যাটেলাইট স্বাস্থ্যকেন্দ্র তৈরি করবে কলকাতা পৌরনিগম । এখন যে স্বাস্থ্যকেন্দ্রগুলি আছে তাতে করোনা টেস্ট, টিকাকরণ এই সমস্ত কাজেই ব্যস্ত হয়ে পড়ছেন চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা । ফলে প্রাথমিক স্বাস্থ্য পরিষেবা দেওয়া যাচ্ছে না ঠিকভাবে । তাই স্যাটেলাইট স্বাস্থ্য কেন্দ্র থেকে এবারে এই পরিষেবা দেওয়া হবে। এছাড়াও 15 থেকে 18 বছর বয়সিদের টিকাকরণ প্রসঙ্গে ফিরহাদ হাকিম জানিয়েছেন, যে সমস্ত কেন্দ্রে প্রতিদিন ভ্যাকসিন দেওয়া হচ্ছে সেই কেন্দ্রগুলিতে যে কোনও যায়গার এই বয়সি ছেলেমেয়েরা পরিচয়পত্র দেখিয়ে ভ্যাকসিন নিতে পারবে ।

কলকাতায় এমন কেন্দ্রের সংখ্যা 37 । কলকাতায় এখনও যাঁরা প্রথম ডোজ নেননি তাদের খোঁজ চালানো হচ্ছে বলে জানিয়েছেন মেয়র । যাঁরা বাড়ি থেকে বের হতে না পারার কারণে টিকা নেযননি তাঁরা মেয়রের হোয়াটসঅ্যাপ নম্বর, 9830097493 এই নম্বরে হোয়াটস অ্যাপ করে জানাতে পারেন, তাঁদের টিকাকরণের ব্যবস্থা করা হবে ৷ সেফহোম গুলিতে রোগীর সংখ্যা খুব থাকায় আপাতত শুধুমাত্র চালু থাকবে তপসিয়া লাগোয়া সেফহোম, জানিয়েছেন মেয়র ৷

Last Updated : Jan 18, 2022, 7:47 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details