পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 20, 2021, 7:54 PM IST

Updated : Jan 21, 2021, 2:51 PM IST

ETV Bharat / city

দেবলীনা-অনিন্দ্যর বিরুদ্ধে এফআইআর, "শেষ দেখে ছাড়বেন" বিজেপির লিগাল সেলের আইনজীবী

একটি টিভি চ্যানেলে নিজের ছুৎমার্গহীনতা বোঝাতে দেবলীনা দত্তকে নবমীর দিন গোরুর মাংস রান্না করে খাওয়ার প্রস্তাব দেন অনিন্দ্য চট্টোপাধ্যায় ৷ এতে একশ্রেণির মানুষের ধর্মীয় ভাবাগেবে আঘাত লেগেছে বলে মনে করেন বিজেপির লিগ্যাল সেলের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি ৷

fir-against-deblina-dutta-and-anindya-chatterjee-by-a-lawyer-of-bjp-legal-cell
fir-against-deblina-dutta-and-anindya-chatterjee-by-a-lawyer-of-bjp-legal-cell

কলকাতা, 20 জানুয়ারি : পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় ও অভিনেত্রী দেবলীনা দত্তর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তিনি । এই ঘটনার শেষ দেখে ছাড়বেন বলে এবার স্পষ্ট করে দিলেন বিজেপির লিগ্যাল সেলের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি । তাঁর বক্তব্য, প্রকাশ্যে টিভি চ্যানেলে দুর্গোপুজোর নবমীর দিন গোরুর মাংস রান্নার প্রস্তাব দেওয়া অপরাধ ৷ এর ফলে একটি বিরাট অংশের মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে বলে মনে করেন তিনি ।

ঘটনার সূত্রপাত একটি টিভি চ্যানেলের টক শো থেকে ৷ যেখানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও । সেখানে দেবলীনা দত্ত দিলীপ ঘোষকে প্রশ্ন করার সময় গায়ক, পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় কথার সূত্র ধরে জানান, নিরামিষভোজী হলেও প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে নবমীর দিন দেবলীনা গোরুর মাংস রান্না করে দিতে পারেন ৷ যেহেতু তিনি খাদ্যাভ্যসের বিষয়ে ছুৎমার্গহীন ৷ এরপরেই সোশাল মিডিয়ায় ধুন্ধুমার পড়ে যায় ৷ অভিনেতা তথাগত মুখোপাধ্যায় ফেসবুকে পোস্টে লেখেন, "অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং আমার বউ দেবলীনা দত্ত গোমাংস খেতেই পারেন, রান্নাও করতে পারেন ।" অন্যদিকে বিধাননগর থানায় একইরকম অভিযোগ তুলে এফআইআর দায়ের করেন বিজেপির লিগাল সেলের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি ।

আরও পড়ুন: 'শ্রীময়ী'-তে আইনজীবীর চরিত্রে দেবলীনা

বুধবার ইটিভি ভারতকে তরুণজ্যোতি তিওয়ারি বলেন, "এই ঘটনার শেষ দেখে ছাড়ব । কেউ গোরুর মাংস খেতেই পারে । তাতে আমার আপত্তি নেই । কিন্তু একটি সংবাদমাধ্যমে এসে বলা হচ্ছে নবমীর দিন গোরুর মাংস রান্না করা হবে । আমরা গোরুকে দেবতা মানি ৷ অবশ্যই এটা বেদনাদায়ক, যন্ত্রণাদায়ক মন্তব্য । আমি একজন আইনজীবী ৷ আইনগতভাবেই এর শেষ দেখে ছাড়ব । যতদূর যেতে হয় যাব ।"

আরও পড়ুন:গোরুর গোস্তের ছবি দিয়ে সমালোচনার মুখে পড়লেন সৃজিত

ঘটনার পর ফেসবুকে অভিনেত্রী দেবলীনা দত্তকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে ৷ যার নিন্দা করেছেন তরুণজ্যোতি তিওয়ারিও ৷ তবে তিনি এও বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দেবলীনার গায়ে কেউ হাত দিয়ে দেখাক । এতে বার্তা যাচ্ছে যে তাঁর বিরুদ্ধে কোনওরকম আইনি পদক্ষেপ নেওয়া যাবে না । রাজ্যের মুখ্যমন্ত্রী ও পুলিশমন্ত্রী যখন এই কথা বলছেন, তাহলে বোঝাই যাচ্ছে এই কেসে পুলিশ কতটা নিরপেক্ষ পদক্ষেপ নেবে ।"

Last Updated : Jan 21, 2021, 2:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details