পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 3, 2019, 1:59 PM IST

ETV Bharat / city

কলকাতায় জালনোটের কারবার, গ্রেপ্তার তিন

কলকাতায় জালনোট চক্রের পর্দা ফাঁস। STF-এর হাতে গ্রেপ্তার তিন।

ধৃত তিন চক্রী

কলকাতা, ৩ জুলাই: ফের কলকাতায় জালনোট চক্রের পর্দা ফাঁস। রেড করিডর মালদা থেকে জাল নোট আনা হয়েছিল কলকাতায়। কথা ছিল, ওই নোট তুলে দেওয়া হবে নির্দিষ্ট আড়কাঠির হাতে। কিন্তু তার আগেই কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের হাতে ধরা পড়ে গেল তিন চক্রী।

পুলিশ সূত্রে খবর, জালনোট চক্রের পাণ্ডারা কলকাতাকে মূলত ব্যবহার করছে 'ট্রানজিট পয়েন্ট' হিসেবে। মূলত মালদা থেকে আসা জাল নোট কলকাতাতেই হাত বদল হচ্ছে। বিহার,উত্তরপ্রদেশ থেকে আসছে চক্রের আড়কাঠিরা। দক্ষিণ ভারত থেকে আসছে জাল টাকা চক্রের কারবারিরা।

আরও পড়ুন : ফের কলকাতায় জাল নোট চক্রের খোঁজ, ধৃত 2

দিন কয়েক আগেই এই জালনোট ব্যবসার অভিযোগেই তামিলনাড়ুর একটি দলকে পাকড়াও করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স। এবার অবশ্য কাদের হাতে টাকা তুলে দেওয়া হত, তা এখনও পর্যন্ত পরিষ্কার নয়।

উদ্ধার হওয়া জালনোট

স্পেশাল টাস্ক ফোর্সের সূত্রে খবর, মালদা থেকে 29 বছরের নাসিরুদ্দিন মোমিন ওরফে ভটু, 28 বছরের শহিদ শেখ নামে দুই ব্যক্তি এসেছিল জাল নোট নিয়ে। তাদের সাগরেদ ছিল উত্তর দিনাজপুরের ইটাহারের বাসিন্দা সুমন সরকার। বয়স 23। 6.5 লক্ষ টাকার জাল নোট মিলেছে তিন জনের কাছ থেকে ।

আরও পড়ুন : শিয়ালদায় সাড়ে চার লাখ টাকার জাল নোট সহ গ্রেপ্তার

পুলিশ সূত্রে খবর, দলটি AJC বোস রোডের সেন্ট জেমস চার্চের কাছে দেখা করেছিল। গতকাল দুপুরে তাদের আটক করে পুলিশ। তল্লাশি করতে বেরিয়ে পড়ে জাল নোট। ধৃতদের আজ স্পেশাল টাস্ক ফোর্সে আদালতে তুলে পুলিশি হেফাজতে চায়। তাদের জিজ্ঞাসাবাদ করে গোটা চক্রের বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন : শহিদ মিনার চত্বর থেকে জালনোট সহ ধৃত তামিলনাড়ুর বাসিন্দা

ABOUT THE AUTHOR

...view details