পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

ED Summons Moloy Ghatak: কয়লা পাচারকাণ্ডে মন্ত্রী মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি

কয়লা পাচারকাণ্ডে রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি (ED Summons Moloy Ghatak)। আগামী 8 ফেব্রুয়ারি তাঁকে দিল্লির ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে। এর আগেও তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। তবে, নানা কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

By

Published : Feb 5, 2022, 3:08 PM IST

Updated : Feb 5, 2022, 5:20 PM IST

ED Summons Moloy Ghatak
ED Summons Moloy Ghatak

কলকাতা, 5 ফেব্রুয়ারি:কয়লা পাচারকাণ্ডে রাজ্যের আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটককে নোটিশ পাঠাল ইডি (ED Summons Moloy Ghatak)। জানা গিয়েছে, আগামী 8 ফেব্রুয়ারি দিল্লিতে ইডির দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। যদিও, এই বিষয়ে মলয় ঘটকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এর আগেও কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটককে একাধিকবার নোটিশ পাঠায় ইডি। কিন্তু কখনও নির্বাচনী প্রচার, আবার কখনও করোনা প্রটোকলকে হাতিয়ার করে বারবারই হাজিরা এড়িয়ে গিয়েছেন মন্ত্রী।

শনিবার সকালে মলয় ঘটককে নোটিশ পাঠিয়েছে ইডির গোয়েন্দারা। মূলত, কয়লা পাচারকাণ্ডে কারা কারা যুক্ত এবং এই কাণ্ডে একাধিক কয়লা মাফিয়ার সঙ্গে কথা বলে তাদের বক্তব্য রেকর্ড করেছিলেন তদন্তকারী অফিসাররা। এক্ষেত্রে গোয়েন্দাদের বক্তব্য, গোটা ঘটনাটি একবার যাচাই করে নেওয়ার জন্য মন্ত্রী মলয় ঘটকের সঙ্গে কথা বলা অত্যন্ত প্রয়োজনীয়। সেই কারণেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: আসানসোল এবং বালিগঞ্জ উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি হতে পারে আজ

কয়লা পাচারকাণ্ডের তদন্তে নেমে কোন কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোথায় টাকা লোপাট হয়েছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। পাশাপাশি একাধিক শিল্পপতির নামও সামনের সারিতে উঠে এসেছে। জানা গিয়েছে, একাধিক শিল্পপতি কয়লা মাফিয়াদের থেকে কম মূল্যে কয়লা কিনে সেই কয়লা নিজেদের কারখানায় কাজে লাগিয়েছিল। তাছাড়াও, অভিযোগ উঠেছে, একাধিক বেসরকারি কোম্পানির অ্যাকাউন্টের মাধ্যমে কালো টাকা সাদা করা হয়েছিল।

Last Updated : Feb 5, 2022, 5:20 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details