পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

Arpita Mukherjee আলিপুর মহিলা সংশোধনাগারে গিয়ে অর্পিতাকে জেরা ইডির

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা যখনই চাইবেন তখনই আলিপুর মহিলা সংশোধনাগার এবং প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukhetrjee) এবং পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) জেরা করতে পারবেন (ED to interrogate Partha-Arpita)। এমনই নির্দেশ রয়েছে আদালতের ৷ মঙ্গলবার আলিপুর মহিলা সংশোধনাগারে গিয়ে অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করলেন ইডি ৷

By

Published : Aug 16, 2022, 3:46 PM IST

ED interrogates Arpita Mukherjee in Alipore Women Correctional Home
Arpita Mukherjee

কলকাতা, 16 অগস্ট: কিছুদিন আগেই প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) জেরা করেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা । আর এ বার আলিপুর মহিলা সংশোধনাগারে (Alipore Women Correctional Home) গিয়ে টাকার উৎস সম্পর্কে অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) জেরা করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটর গোয়েন্দারা ।

বেলঘরিয়ার আবাসন থেকে উদ্ধার হয়েছিল নগদ কোটি কোটি টাকা এবং সোনার গয়না । এই সংক্রান্ত তথ্য জানতেই মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটর গোয়েন্দারা অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে সংশোধনাগারে গিয়ে কথা বলেন । জানা গিয়েছে, জেরায় সে ভাবে মুখ খুলতে চাননি অর্পিতা । তিনি ইডির গোয়েন্দাদের জানিয়েছেন, সেই টাকা সম্পর্কে তাঁর কাছে কোনওরকমের তথ্য নেই ।

সম্প্রতি আদালতের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছিল যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) গোয়েন্দারা প্রয়োজন পড়লে সংশোধনাগারে গিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করতে পারেন । তার জন্য আলিপুর মহিলা সংশোধনাগার এবং প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারদের সহযোগিতা করতে হবে ।

এর আগে সিজিও কমপ্লেক্সে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার উৎস সংক্রান্ত বিষয়ে একাধিকবার জেরা করেছেন তদন্তকারীরা ৷ তাঁদের দুজনের বয়ান রেকর্ডও করেছিলেন আধিকারিকরা । প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে জিজ্ঞাসাবাদ করে পার্থ চট্টোপাধ্যায়ের কাছ থেকে যে সকল তথ্য গোয়েন্দারা পেয়েছিলেন, এ বার সেই সব প্রশ্নের উত্তরের সঙ্গে আলিপুর মহিলা সংশোধনাগারে গিয়ে জেরা করে অর্পিতার বয়ান মিলিয়ে দেখছেন ইডির গোয়েন্দারা (ED interrogates Arpita Mukherjee in Alipore Women Correctional Home) ।

আরও পড়ুন:সংশোধনাগারে গিয়ে 'অপা'কে জেরা করবে ইডি

সম্প্রতি রাজ্যে শিক্ষা দুর্নীতি কাণ্ডে (Recruitment Case) প্রাক্তন শিল্পমন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মুখপাত্র পার্থ চট্টোপাধ্যায়কে নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করেছিল ইডি । সেইসঙ্গে গ্রেফতার হন পার্থ 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায়ও । এরপর থেকেই অর্পিতার কলকাতা এবং বেলঘরিয়ার বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে কোটি কোটি টাকা এবং বহু মূল্যবান সোনার গয়না বাজেয়াপ্ত করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা ।

ABOUT THE AUTHOR

...view details