পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 25, 2022, 3:27 PM IST

ETV Bharat / city

Manik Bhattacharjee মানিক ভট্টাচার্যর বিরুদ্ধে কি জারি হবে লুক আউট নোটিস, আইনি পরামর্শ নিতে হাইকোর্টে ইডি

প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board of Primary Education) সভাপতি ছিলেন মানিক ভট্টাচার্য ৷ তিনি আবার তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) বিধায়ক ৷ তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) সূত্রে জানা গিয়েছে ৷ মানিকের (Manik Bhattacharjee) বিরুদ্ধে কি জারি করা হবে লুক আউট নোটিস, আইনি পরামর্শ নিতে কলকাতা হাইকোর্টে হাজির ইডি ৷

ed-inquiring-legal-possibilities-to-issues-lookout-notice-against-manik-bhattacharjee-in-recruitment-scam
Manik Bhattacharjee মানিক ভট্টাচার্যর বিরুদ্ধে কি জারি হবে লুক আউট নোটিস, আইনি পরামর্শ নিতে হাইকোর্টে ইডি

কলকাতা, 25 অগস্ট : প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board of Primary Education) প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharjee) খোঁজ মিলছে না বলে হাইকোর্টে (Calcutta High Court) আইনি পরামর্শ নিতে হাজির হলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) আধিকারিকরা । এদিন ইডির আধিকারিকেরা কলকাতা হাইকোর্টে এসে আইনজীবীদের থেকে পরামর্শ করেছেন যে এই মুহূর্তে কী করণীয়, সেই ব্যাপারে । হাইকোর্ট সূত্রে খবর, মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হতে পারে ।

প্রাথমিক টেট 2014-র দুর্নীতির (Recruitment Scam) তদন্তে বেশ কিছুদিন দিন ধরেই মানিক ভট্টাচার্যর খোঁজ করছে ইডি । মানিককে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকবার তলব করা হলেও তিনি ইডির দফতরে হাজির হননি । গত 10 অগস্টও ইডি ডেকে পাঠিয়েছিল মানিককে । কিন্তু মানিকের তরফে কোনও জবাব দেওয়া হয়নি । এর পরই মানিকের খোঁজ শুরু করে কেন্দ্রীয় সংস্থাটি । কিন্তু বিভিন্ন জায়গায় খোঁজ চালিয়েও প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির খোঁজ পাওয়া যায়নি ৷ সেই কারণেই বৃহস্পতিবার আপনি পরামর্শ নিতে ইডি (ED) আধিকারিকরা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ।

এর আগে মানিক ভট্টাচার্যর বাড়িতে 22 জুলাই তল্লাশি চালিয়েছিল ইডি । প্রায় 17 ঘণ্টা ধরে চলেছিল সেই তল্লাশি । তার পাঁচ দিনের মধ্যেই মানিককে ডেকেও পাঠায় ইডি । দীর্ঘ ক্ষণ ধরে চলে জেরা । কিন্তু এর পরে আরও দু’বার মানিককে ডেকে পাঠানো হয় ইডির তরফে ৷ কিন্তু দু’বারই ইডির হাজিরায় অনুপস্থিত থেকেছেন তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) এই বিধায়ক ৷ এর পরই মানিকের খোঁজ শুরু করে ইডি ।

উচ্চ প্রাথমিকের মতো প্রাথমিক শিক্ষক নিয়োগে ও বিপুল দুর্নীতি হয়েছে বলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Avijit Ganguly) মানিক ভট্টাচার্যকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন । পাশাপাশি তাঁর স্ত্রী পুত্র কন্যা-সহ পরিবারের সব সদস্যর সম্পত্তির ব্যাপারে হলফনামা চেয়েছিলেন বিচারপতি ।

আরও পড়ুন :মানিক ভট্টাচার্যের বয়ান রেকর্ড, খুশি নয় সিবিআই

ABOUT THE AUTHOR

...view details