পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 23, 2020, 7:15 PM IST

ETV Bharat / city

এবার আমফান বিধ্বস্তদের রান্না করা খাবার বণ্টন ভারত সেবাশ্রম সংঘের

ঝড়ের আগে থেকে তারা সেবাকাজে ব্যস্ত। এবার আমফানে বিধ্বস্ত এলাকাগুলিতে রান্না করা খাবার বণ্টন শুরু করল ভারত সেবাশ্রম সংঘ। আজ উপকূলবর্তী এলাকার প্রায় 20 হাজার মানষকে খাবার বিলি করা হয়। আপাতত এই কাজ চলবে বলে জানালেন সন্ন্যাসীরা।

Distribution of cooked food by bharat sevashram sangha
কলকাতা

কলকাতা, 22 মে: এবারে আমফানে বিধ্বস্ত এলাকায় রান্না করা খাবার বণ্টন শুরু করলেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসীরা। উপকূলবর্তী এলাকার প্রায় 20 হাজার দুর্গত মানুষকে রান্না করা খাবার বিলি করা হল আজ। আগামীকাল দুর্গতদের সাহায্যে একই কাজ চলবে বলে জানাচ্ছে ভারত সেবাশ্রম সংঘ।

যে কোনও প্রাকৃতিক দুর্যোগে পথে নেমে সেবাকাজ করে থাকেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসীরা। এবারও তার অন্যথা হয়নি। আমফানে বিপর্যস্ত এলাকাগুলিতে লাগাতার পরিষেবা দিয়ে চলেছেন তাঁরা। ঝড়ের প্রকোপের আগেভাগে উপকূলবর্তী এলাকার বহু মানুষকে নিরাপদ আশ্রয় দিয়েছেন সন্ন্যাসীরা। এবারে দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে রান্না করা খাবার বণ্টন শুরু করলেন সংঘের সন্ন্যাসী স্বেচ্ছাসেবকেরা। এদিন উপকূলবর্তী এলাকার মহেন্দ্রগঞ্জ, হিঙ্গলগঞ্জ ও যোগেশগঞ্জের প্রায় 20 হাজার মানুষকে খাবার বিতরণ করলেন তাঁরা। দক্ষিণ 24 পরগনা জেলার হরেকৃষ্ণপুর, ফিশারি পাড়া, গোসাবা সহ অন্যান্য দুর্গত এলাকাগুলিতে আগামীকাল রবিবার থেকে রান্না করা খাবার পরিবেশন করা হবে বলে জানলেন আশ্রমের সন্ন্যাসীরা।

এই প্রসঙ্গে স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, "আজ থেকেই আমরা দুর্গত মানুষদের পাতে রান্না করা খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করলাম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাল, ডাল সহ অন্যান্য সামগ্রী দিয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এই সহযোগিতার ফলে গৃহহীন মানুষদের সহযোগিতা করার কাজ ভালো হবে। আগামীকাল রবিবার থেকে উত্তর ও দক্ষিণ 24 পরগনায় পুরোদমে রান্না করা খাবার দেওয়ার কাজ চলবে। বাকি এলাকাগুলিতে এই কাজ শুরু হবে সোমবার থেকে।"

ABOUT THE AUTHOR

...view details