পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 5, 2022, 10:55 PM IST

ETV Bharat / city

Containment zones in Kolkata : কলকাতায় কনটেইনমেন্ট জোন বেড়ে হল 48

কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোন ৷ রাজ্যে ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ (West Bengal COVID surge) ৷ বাদ নেই শহর কলকাতাও ৷ পৌরনিগমের তরফে তাই শহরের কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ানো হল ৷ আগে ছিল 25টি ৷ এখন তা করা হল 48টি ৷

West Bengal COVID cases
কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোন

কলকাতা, 5 জানুয়ারি : এক ধাক্কায় অনেকটা বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা ৷ বুধবার সংখ্যাটি 14 হাজার ছাড়িয়েছে ৷ তার সঙ্গেই পাল্লা দিয়ে শহরে বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা ৷ এর মধ্যেই শহরে কনটেনমেন্ট জোন 25 থেকে বাড়িয়ে করা হল 48 (Kolkata Containment zones) ।

কলকাতায় ক্রমশ বেড়ে চলেছে করোনা । আক্রান্তের সংখ্যার সঙ্গেই পাল্লা দিয়ে বেড়ে চলেছে কনটেইনমেন্ট জোনের সংখ্যা । এদিন জানা গিয়েছে, 48 ঘণ্টা আগে শহরে যে কনটেইনমেন্ট জনসংখ্যা ছিল 25 টি, তা আজ পৌঁছেছে 48টিতে । তবে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করার ক্ষেত্রে পুলিশের লোহার ব্যারিকেড ছাড়া আর কিছুই নেই ।

বেশিরভাগ রোগীই দেখা যাচ্ছে উপসর্গহীন ৷ তাঁদের বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন পৌর স্বাস্থ্য কর্তারা । তাঁরা পরিবারের অন্যান্যদের সঙ্গে যাতে না মেশেন সেদিকে নজর রাখার কথা জানাচ্ছেন । কোনও করোনা আক্রান্ত যদি দেখেন সাতদিন পর তাঁর আর কোনও সমস্যা নেই, সেক্ষেত্রে তাঁরা বাড়ির বাইরে বেরোতে পারবেন । শুধু শহরে সাধারণ মানুষ নয়, করোনার থাবা ক্রমশ বাড়ছে পৌর স্বাস্থ্যমহলেও ।

চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী মিলিয়ে প্রায় 60 জন আক্রান্ত বলে এদিন জানান, স্বাস্থ্য বিভাগের দায়িত্ব প্রাপ্ত মেয়র পারিষদ সদস্য অতীন ঘোষ । ফের করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতা পৌরনিগমের স্বাস্থ্য বিভাগের উপদেষ্টা টিকে মুখোপাধ্যায়ও ৷ পৌরনিগম সূত্রে জানা গিয়েছে, স্বাস্থ্য বিভাগের উপদেষ্টার শারীরিক অবস্থা স্থিতিশীল । তিনি বাড়িতেই আছেন । এই নিয়ে দ্বিতীয়বারের জন্য তিনি করোনায় আক্রান্ত হলেন । তাঁর সংস্পর্শে আসা কর্মীদের করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভ আসে ৷ এদিনই পৌরনিগমের সচিবের একটি নির্দেশিকা জারি হয়েছে । তাতে কলকাতা পৌরনিগমের স্বাস্থ্য বিভাগের উপদেষ্টা পদে বসানো হয়েছে তৃণমূলের রাজ্য সভার সংসদ প্রাক্তন কাউন্সিলর চিকিৎসক শান্তনু সেনকে । কেন্দ্রীয় ভবনের আশপাশের নিউমার্কেট এলাকা ও শহরের বিভিন্ন জনবহুল বাজার এলাকায় ফের জীবাণুনাশক স্প্রে করা শুরু হয়েছে ।

আরও পড়ুন : Corona Update in Bengal : করোনার লাফ, বঙ্গে সংক্রমণ ছাড়াল 14 হাজার

ABOUT THE AUTHOR

...view details