পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 3, 2022, 7:08 AM IST

Updated : Jan 3, 2022, 10:41 AM IST

ETV Bharat / city

Weather Forecast of Bengal: কনকনে ঠান্ডা আর মাত্র দু'দিন, কাঁটা সেই পশ্চিমী ঝঞ্ঝা

নতুন বছরের শুরুতে ঠান্ডা বাড়তে শুরু করেছিল ৷ তবে আগামী দু'দিন পর থেকে ঠান্ডা কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস (Weather Forecast of Bengal) ৷ এর জন্য মূলত পশ্চিমী ঝঞ্ঝাকেই প্রধান কারণ বলা হচ্ছে ৷

Weather Forecast of Bengal
কনকনে ঠান্ডা আর মাত্র দু'দিন, কাঁটা সেই পশ্চিমী ঝঞ্ঝা

কলকাতা, 3 জানুয়ারি: নতুন বছরের শুরুতে শীতের কাঁপন লাগলেও তা যে দীর্ঘস্থায়ী হবে না তা আগেই জানিয়েছিল হাওয়া অফিস (Weather Forecast of Bengal)। কনকনে ঠাণ্ডার মেয়াদ আর মাত্র দু'দিন। রবিবার কলকাতা এবং তার পাশ্ববর্তী অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল 13.5 ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল 24.1 ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের চেয়ে 1 ডিগ্রি কম।

সোমবার কলকাতা এবং তার পাশ্ববর্তী অঞ্চলের অঞ্চলের তাপমাত্রা 13 ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। সর্বোচ্চ তাপমাত্রা 24 ডিগ্রি থাকবে। ভোরের দিকে ঘন কুয়াশা থাকলেও দিনের বাকি সময় রৌদ্রজ্বল আবহাওয়া থাকবে। আগামী কিছুদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের কোনও সম্ভবনা নেই বলে হাওয়া অফিস জানিয়েছে। মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। তবে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী দু'দিন রাতের তাপমাত্রা 1 থেকে 2 ডিগ্রি কমে যাওয়ার সম্ভাবনা আছে। তাপমাত্রা কমে কলকাতায় 12 ডিগ্রিতে নামতে পারে।

আরও পড়ুন: বাড়ছে করোনা, একাধিক পদক্ষেপ কলকাতা পুলিশের

বর্তমানে দক্ষিণবঙ্গের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি রয়েছে। হাওয়া অফিস বলছে জানুয়ারি মাসের এই সময়টায় আবহাওয়া এরকমই থাকে। চলতি মাসের 5 তারিখ থেকে রাতের তাপমাত্রা আবার বাড়তে শুরু করবে। পশ্চিমী ঝঞ্ঝার জন্য রাতের তাপমাত্রা বেড়ে যাবে। সকালের দিকে খানিকটা কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী 4-5 দিন তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। আগেই ইঙ্গিত ছিল কনকনে ঠাণ্ডা দীর্ঘস্থায়ী হবে না। হাওয়া অফিসের এই পূর্বাভাস মন খারাপের পক্ষে যথেষ্ট বলেই মনে করা হচ্ছে।

Last Updated : Jan 3, 2022, 10:41 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details