পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 31, 2019, 11:59 PM IST

Updated : Jan 1, 2020, 12:27 AM IST

ETV Bharat / city

নতুন বছরের শুভেচ্ছা সহ রাজ্যপালকে ফুল, মিষ্টি মুখ্যমন্ত্রীর

রাজ্যপালের ডাকে আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রাজভবনে যান । বৈঠক হয় দুজনের । বৈঠক নিয়ে সন্তোষ প্রকাশ করে টুইটও করেন রাজ্যপাল ।  মুখ্যমন্ত্রী সহ রাজ্যের সমস্ত মন্ত্রীদের শুভেচ্ছাবার্তাও দেন তিনি । পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যপালের উদ্দেশ্যে নতুন বছরের শুভেচ্ছা সহ ফুল মিষ্টি পাঠিয়েছেন বলে সূত্রের খবর ।

Jagdeep Dhankar
ফাইল ছবি

কলকাতা, 31 ডিসেম্বর : আপাতত যুদ্ধবিরতি ৷ নতুন বছরের শুরুর লগ্নে রাজ্যপালকে ফুল ও মিষ্টি পাঠালেন মুক্যমন্ত্রী ৷ আজ সন্ধ্যায় নতুন বছরের শুভেচ্ছা সহ রাজভবনে ফুল ও মিষ্টি পাঠান মমতা বন্দ্যোপাধ্যায় ৷

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকড় নিযুক্ত হওয়ার পর থেকেই রাজ্য-রাজ্যপাল সংঘাতের বাতাবরণ তৈরি হয় । একাধিক ইশুতে রাজভবন-নবান্ন যুদ্ধ একপ্রকার কলকাতা তথা রাজ্যের রোজনামচায় পরিণত হয়েছিল । বিবৃতি ও পাল্টা বিবৃতিতে বছরভর সরগরম ছিল রাজ্য রাজনীতি ।

এরই মধ্যে আজকের প্রেক্ষাপট ছিল কিছুটা আলাদা । রাজ্যপালের ডাকে আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রাজভবনে যান । বৈঠক হয় দুজনের । বৈঠক নিয়ে সন্তোষ প্রকাশ করে টুইটও করেন রাজ্যপাল । মুখ্যমন্ত্রী সহ রাজ্যের সমস্ত মন্ত্রীদের শুভেচ্ছাবার্তাও দেন তিনি । পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যপালের উদ্দেশ্যে নতুন বছরের শুভেচ্ছা সহ ফুল মিষ্টি পাঠিয়েছেন বলে সূত্রের খবর ।

গতকালই রাজ্যপাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তার বিবাদ প্রসঙ্গে মুখ খুলেছিলেন ৷ বলেছিলেন, "বিবাদ ব্যক্তিগত হতে পারে ৷ কিন্তু সংস্থার মধ্যে নয় ৷ আমি আর মুখ্যমন্ত্রী দুজনেই রাজ্যের ভালো চাই ৷" এরপরেই আজ শিক্ষামন্ত্রীর সঙ্গে রাজ্যপালের বৈঠক নিয়ে সন্তোষপ্রকাশ এবং তারপর নবান্ন থেকে রাজভবনে ফুল-মিষ্টি ৷ তবে কি রাজনৈতিক ও প্রশাসনিক বিদ্বেষ কাটিয়ে নতুন শুরুর ইঙ্গিত দিচ্ছেন রাজ্যের দুই প্রধান? আগামী বছরে এই প্রশ্নের উত্তরের দিকেই তাকিয়ে থাকবে রাজ্য রাজনীতি ৷

Last Updated : Jan 1, 2020, 12:27 AM IST

ABOUT THE AUTHOR

...view details