পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 25, 2022, 3:51 PM IST

Updated : Aug 25, 2022, 5:40 PM IST

ETV Bharat / city

Golf Green Case গল্ফগ্রিনে যুবককে পিটিয়ে মারার ঘটনায় গ্রেফতার অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার

গল্ফগ্রিনে (Golf Green Case) আজাদগড়ের যুবক দীপঙ্কর সাহাকে পিটিয়ে মারার ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করল কলকাতা পুলিশ । এই ঘটনায় গল্ফগ্রিন থানার সার্জেন্ট অমিতাভ তামাং ও কনস্টেবল তৈমুর আলি এবং সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডলকে ক্লোজ করেছিল লালবাজার (Lalbazar) ৷

Golf Green Case
Golf Green Case

কলকাতা, 25 অগস্ট:গল্ফগ্রিন কাণ্ডে (Golf Green Case) গ্রেফতার করা হল অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার (Civic volunteer arrests) আফতাব মণ্ডলকে ৷ তাঁকে গ্রেফতার করলেন কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দলের সদস্যরা (Kolkata Police) । আজাদগড়ের যুবক দীপঙ্কর সাহাকে পুলিশ পিটিয়ে মেরে ফেলেছে বলে অভিযোগ করে তাঁর পরিবার ৷ এই ঘটনাতেই গ্রেফতার আফতাব মণ্ডল । ধৃতের বিরুদ্ধে ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধি 304 ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করেছে পুলিশ । সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডল গল্ফগ্রিন কাণ্ডে যুক্ত রয়েছে, এমনটাই দাবি লালবাজারের ।

সূত্রের খবর, আজাদগড় এলাকার যুবক দীপঙ্কর সাহাকে গল্ফগ্রিন থানায় ডেকে আনতে গিয়েছিল এই সিভিক ভলান্টিয়ার । গত 31 জুলাই রাত 10:26 মিনিটে দীপঙ্কর সাহাকে গল্ফগ্রিন থানায় ঢুকতে দেখা যায় । তদন্ত নেমে লালবাজারের গোয়েন্দারা থানার সিসিটিভি থেকে দেখতে পান রাত 10:56 নাগাদ দীপঙ্কর সাহা গল্ফগ্রিন থানা থেকে বেরোচ্ছেন । কিন্তু পরিবারের অভিযোগ ছিল, থানা থেকে আসার পরেই অসুস্থ বোধ করে দীপঙ্কর এবং এরপরই রাতে রক্তাক্ত অবস্থায় তাঁর পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে ।

পরিবারের অভিযোগ, দীপঙ্কর জানায় যে পুলিশ তাঁকে কিছুটা দূর পর্যন্ত রাস্তায় ছেড়ে দিয়ে গিয়েছিল এবং তাঁকে মারধরও করেছে । এরপরেই 2 অগস্ট তাঁকে শিশুমঙ্গল হাসপাতালে নিয়ে যাওয়া হয় । দীপঙ্করকে দেখে চিকিৎসকরা জানান, তাঁর শরীরের বেশ কয়েক জায়গায় আঘাত লেগেছে । প্রাথমিক চিকিৎসার পর দীপঙ্করকে বাড়ি ছেড়ে দেয় হাসপাতাল । দুদিন বাড়িতে থাকার পর ফের অসুস্থতা বোধ করে দীপঙ্কর ৷ ফলে তাঁকে সরাসরি সেদিন রাতে নিয়ে চলে যাওয়া হয় এমআর বাঙুর হাসপাতালে । সেখানেই এমারজেন্সিতে চলে তাঁর চিকিৎসা এবং এরপর রাতেই চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন (Golf Green Death) ।

আরও পড়ুন:গল্ফগ্রিন কাণ্ডে এবার ক্লোজ পুলিশকর্মীদের সঙ্গে কথা বলতে চান গোয়েন্দারা

তদন্তে নেমে কলকাতা পুলিশের তরফ থেকে একটি সিট (SIT) গঠন করা হয় ৷ প্রাথমিকভাবে তদন্তে পুলিশের গাফিলতি দিক উঠে আসতেই এই দীপঙ্কর সাহা মৃত্যুর ঘটনায় গল্ফগ্রিন থানার সার্জেন্ট অমিতাভ তামাং ও কনস্টেবল তৈমুর আলি এবং সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডলকে তড়িঘড়ি ক্লোজ করে লালবাজার । পরবর্তীকালে দীপঙ্করের পরিবারের তরফে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করা হয় ।

Last Updated : Aug 25, 2022, 5:40 PM IST

ABOUT THE AUTHOR

...view details