পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা আতঙ্কের মধ্যেই কলকাতায় চিনা জাহাজ, প্রয়োজনীয় পদক্ষেপ

By

Published : Feb 12, 2020, 10:54 PM IST

Updated : Feb 13, 2020, 12:08 AM IST

সাংহাই থেকে আসা এক জাহাজকে সাগরদ্বীপে আটকায় কলকাতা পোর্ট ট্রাস্ট । বেশ কয়েকঘণ্টা ধরে চলে শারীরিক পরীক্ষা । 19 জন চিনা জাহাজকর্মীসহ জিনিয়াস স্টার-VII জাহাজটি আগামীকাল কলকাতায় ঢুকবে । জানা গেছে, আগামীকাল তাদের বেলেঘাটা আই ডি-তে নিয়ে যাওয়া হবে ।

Corono Panic
ছবি সৌজন্যে ANI

কলকাতা, 12 ফেব্রুয়ারি : 19 জন চিনা জাহাজকর্মীসহ আগামীকাল কলকাতায় ঢুকছে চিনা পণ্যবাহী জাহাজ । চিনের সাংহাই থেকে সিঙ্গাপুর হয়ে কলকাতায় আসছিল জাহাজটি । কোরোনার আতঙ্কে জাহাজটি সাগরদ্বীপের জলসীমায় আটকান কলকাতা পোর্ট ট্রাস্টের আধিকারিকরা । বেশ কয়েকঘণ্টা ধরে তাঁদের শারীরিক অবস্থা খতিয়ে দেখে বিশেষ প্রতিনিধি দল ।

জাহাজের ক্যাপ্টেন জ়োউ ইঙডেসহ বাকি জাহাজকর্মীদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল সাগরদ্বীপে । CMO-র ডাক্তার মুকুন্দ কেলকারের নেতৃত্বাধীন এক চিকিৎসকদল আজ পরীক্ষা করে দেখেন জাহাজের কর্মীদের । প্রাথমিক পর্যবেক্ষণে জাহাজের সকলকে কোরোনা সংক্রমণহীন বলে জানিয়েছে ওই চিকিৎসকদলের প্রতিনিধিরা । এরপরই জাহাজটিকে কলকাতায় ঢোকার ছাড়পত্র দেয় কলকাতা পোর্ট ট্রাস্ট । এরপরই কলকাতার দিকে রওনা হয় জাহাজটি । সূত্রের খবর, আগামীকাল জাহাজটি কলকাতায় এসে পৌঁছাবে ।

জিনিয়াস স্টার-VII জাহাজটি 29 জানুয়ারি সাইহাই থেকে রওনা হয়েছিল । জাহাজটি রওনা হওয়ার পর থেকেই নিয়মিতভাবে জাহাজের কর্মীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করছিলেন ক্যাপ্টেন ।

জানা গেছে, গোটা বিষয়টাই দেখছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ । স্বাস্থ্য দপ্তরের কাছে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি । তবে অন্য একটি সূত্রের খবর, আগামীকাল জাহাজটি কলকাতায় এসে পৌছালে জাহাজকর্মীদের থার্মাল স্ক্যানিং করা হবে । এরপর বেলেঘাটা আই ডি হাসপাতালে নিয়ে যাওয়া হবে সংক্রমণমুক্ত কি না তা নিশ্চিত করার জন্য ।

Last Updated : Feb 13, 2020, 12:08 AM IST

ABOUT THE AUTHOR

...view details