পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 1, 2019, 4:17 AM IST

ETV Bharat / city

রাজীবের জন্য তৈরি প্রশ্নমালা, CBI-র নজরে আরও এক পুলিশকর্তা

অর্ণব ঘোষকে দু'দফায় জেরা করে বেশকিছু তথ্যপ্রমাণ হাতে পেয়েছে CBI । সেই সঙ্গে বিধাননগর পুলিশের থেকে পাওয়া 4 ট্রাঙ্ক ভর্তি নথি CBI-কে সাহায্য করছে । সূত্রের খবর এর ভিত্তিতেই রাজীবকে আরও একবার জেরার করার জন্য প্রশ্নগুচ্ছ তৈরি করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা ।

রাজীব কুমার (ফাইল ছবি)

কলকাতা, 1 জুন : রাজীব কুমারকে জেরা করতে নতুন প্রশ্নমালা তৈরি করছে CBI । বিধাননগর পুলিশের দেওয়া 4 ট্রাঙ্ক ভরতি নথি CBI-কে সাহায্য করেছে । তাদের হাতে এসেছে সারদা মামলা সংক্রান্ত বেশ কিছু তথ্যপ্রমাণ । সূত্রের খবর এর ভিত্তিতেই রাজীবকে আরও একবার জেরার জন্য প্রশ্নগুচ্ছ তৈরি করছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা ।

রাজীব কুমরাকে হাতে পেতে চেষ্টার কোনও কসুর রাখছে না CBI । বিধাননগর কমিশনারেটের প্রাক্তন গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষকে দু'দফায় জেরা করে বেশ কিছু তথ্যপ্রমাণ হাতে পেয়েছে CBI । সেই সঙ্গে বিধাননগর পুলিশের থেকে পাওয়া 4 ট্রাঙ্ক ভরতি নথি CBI-কে সাহায্য করছে । তাছাড়া পুলিশকর্তা শংকর ভট্টাচার্য, প্রভাকর নাথদের জিজ্ঞাসাবাদ করে সারদা তদন্তে বিধাননগর পুলিশ ও SIT-র ভূমিকা এখন অনেকটাই পরিষ্কার CBI-র কাছে । কারা, কীভাবে নির্দেশ দিতেন, তার হদিশও পেয়েছে CBI । তাই তদন্তের স্বার্থে রাজীব কুমার ছাড়া বিধাননগর কমিশনারেটের অন্য এক পুলিশকর্তাকে নাগালে পেতে তৎপরতা শুরু করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা । ওই পুলিশকর্তা সারদা তদন্তে কেস ডায়েরি তৈরি করতে সাহায্য করেছিলেন । সেই কেস ডায়েরির উপর ভর করেই বিধাননগর পুলিশ এবং SIT তাদের তদন্ত করেছিল ।

প্রসঙ্গত, SIT-র তদন্তে ও CBI-র তদন্তে উঠে আসা তথ্যের বিস্তর অমিল পাওয়া যায় । SIT ও CBI-র তদন্তে তথ্যে অমিল কেন, তা জানতে ওই পুলিশকর্তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মনে করছেন CBI আধিকারিকরা । যদিও বর্তমানে রাজীব কুমারের উপরই নজর রয়েছে CBI আধিকারিকদের । তাই, তাঁকে জিজ্ঞাসাবাদের আগে হাতে পাওয়া নথিপত্র আরেকবার ঝালিয়ে নিচ্ছে CBI । ইতিমধ্যেই কলকাতার প্রাক্তন নগরপালের পাসপোর্ট CBI দপ্তরে জমা পড়েছে । তাঁর এক প্রতিনিধি গতকালই পাসপোর্ট CBI-র হাতে তুলে দিয়েছেন । কিন্তু রাজীব কুমার কবে CBI দপ্তরে আসছেন তা জানা যায়নি ।

ABOUT THE AUTHOR

...view details