পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 15, 2020, 7:51 PM IST

ETV Bharat / city

রোজভ্যালি, সারদা, নারদ মামলার তদন্তকারী CBI অফিসারদের হঠাৎ বদলি

CBI-র মোট চারজন উচ্চপদস্থ আধিকারিককে বদলি করা হয়েছে কলকাতা থেকে । হঠাৎ এভাবে রাজ্যের গুরুত্বপূর্ণ মামলাগুলির তদন্তকারী অফিসারদের সরিয়ে দেওয়ায় শুরু হয়েছে জল্পনা ।

CBI
CBI অফিসার বদলি

কলকাতা, 15 জানুয়ারি : আচমকা বদলি করে দেওয়া হল সারদা এবং রোজভ্যালি মামলার তদন্তকারী CBI অফিসারদের । CBI সূত্রে এ খবর জানা গেছে । শোনা যাচ্ছে বদলি করা হয়েছে নারদ মামলার তদন্তকারী অফিসারকেও । কিন্তু কেন তাঁদের হঠাৎ বদলি করা হল, তা নিয়ে সরকারিভাবে CBI-র তরফে কিছু জানানো হয়নি ।

সারদা মামলার তদন্তকারী অফিসার তথাগত বর্ধন । ওই মামলায় রাজীব কুমারের বিরুদ্ধে আইনি লড়াই থেকে শুরু করে সব কিছু এতদিন তিনিই দেখতেন । দুঁদে অফিসার হিসেবে পরিচিত তথাগতকে বদলি করা হয়েছে দিল্লিতে CBI-এর সদর দপ্তরে । রোজভ্যালি মামলার তদন্তকারী অফিসার ব্রতীন ঘোষালকে বদলি করা হয়েছিল ভুবনেশ্বরে । তার জায়গায় ওই মামলার তদন্তভার দেওয়া হয় চোজম শেরপাকে । এবার চোজমকেও পাঠানো হল ভুবনেশ্বরে । সব মিলিয়ে CBI-র মোট চারজন উচ্চপদস্থ আধিকারিককে বদলি করা হয়েছে কলকাতা থেকে । হঠাৎ এভাবে রাজ্যের গুরুত্বপূর্ণ মামলাগুলির তদন্তকারী অফিসারদের সরিয়ে দেওয়ায় শুরু হয়েছে জল্পনা ।

CBI সূত্রে জানা গেছে, তদন্তের গতি বাড়িয়ে চলতি বছরের মধ্যেই ওই মামলাগুলির জাল গুটিয়ে ফেলতে তৎপর হয়েছে তদন্তকারী সংস্থা । তাই ওই মামলাগুলির জন্য নতুন চার অফিসারকে পাঠানো হবে কলকাতায় । রীতিমতো বাছাই করে দিল্লি থেকে চার অফিসারকে পাঠানোর বিষয়ে তৎপরতা শুরু হয়েছে বলে জানা গেছে ।

ABOUT THE AUTHOR

...view details