পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

Partha Chatterjee ইডির থেকে পার্থ সংক্রান্ত যাবতীয় ফাইল সংগ্রহ সিবিআইয়ের

ইডির (ED) থেকে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সংক্রান্ত যাবতীয় ফাইল সংগ্রহ করল সিবিআই ৷ শিক্ষা দুর্নীতি কাণ্ডে (SSC Recruitment Case) এ বার পার্থকে জিজ্ঞাসাবাদ করতে তৎপর সিবিআইয়ের গোয়েন্দারা ৷

By

Published : Aug 26, 2022, 11:46 AM IST

cbi-collects-files-related-to-partha-chatterjee-from-ed
ইডির থেকে পার্থ সংক্রান্ত যাবতীয় ফাইল সংগ্রহ সিবিআইয়ের

কলকাতা, 26 অগস্ট: শিক্ষা দুর্নীতি কাণ্ডের (SSC Recruitment Case) তদন্তে এ বার পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই ৷ সেই কারণে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের থেকে পার্থ সংক্রান্ত যাবতীয় ফাইল সংগ্রহ করেছেন সিবিআই-এর গোয়েন্দারা (CBI collects files related to Partha Chatterjee)৷

ইতিমধ্যেই শিক্ষা দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা (ED)। কিন্তু শিক্ষা দুর্নীতি কাণ্ডে সমান্তরাল তদন্ত চালাচ্ছে সিবিআইও । ইতিমধ্যেই উত্তর 24 পরগনার নিউটাউনের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে শিক্ষা দুর্নীতি কাণ্ডে মিডলম্যান হিসেবে অভিযুক্ত প্রদীপ সিং নামে এক ব্যক্তিকে । গতকাল তাঁর অফিসে দীর্ঘক্ষণ ধরে তল্লাশি অভিযান চালায় সিবিআই ।

নিজাম প্যালেস সূত্রের খবর, এই প্রদীপ সিং-এর নাম তাঁরা পেয়েছেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা ধৃত শান্তি প্রসাদ সিনহার কাছ থেকে ৷ এই শান্তি প্রসাদ সিনহা অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ৷ অর্থাৎ এ বার পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চায় সিবিআই । ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায় সংক্রান্ত যাবতীয় তথ্য ইডির কাছ থেকে সংগ্রহ করেছে সিবিআই । প্রয়োজন পড়লে সংশোধনাগারে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারেন সিবিআই-এর গোয়েন্দারা ।

আরও পড়ুন:মন্ত্রী থেকে সরাসরি সাধারণ বিধায়ক, পার্থর বেতন কমে হল 21870

মূলত পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করে সিবিআই জানতে চাইবে যে, নিয়োগ সংক্রান্ত যে দুর্নীতির অভিযোগ উঠেছে, সে ব্যাপারে তাঁর ভূমিকা কী ছিল ? এ ছাড়াও পার্থ চট্টোপাধ্যায় যখন শিক্ষামন্ত্রী ছিলেন, সেই সময়ে দুর্নীতির মতো ঘটনা ঘটল আর তিনি কীভাবে তার দায় এড়িয়ে যেতে পারেন ? অবশ্য এর আগে হাইকোর্টের নির্দেশে পার্থ চট্টোপাধ্যায়কে আসতে হয়েছিল সিবিআই-এর নিজাম প্যালেসের দফতরে । সেখানে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআইয়ের আধিকারিকরা । কিন্তু এর পরেই আচমকা শিক্ষা দুর্নীতির ঘটনায় আর্থিক তছরুপের অভিযোগে পার্থ এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতাকে গ্রেফতার করে ইডি । আর এ বার পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান সিবিআই-এর গোয়েন্দারা ।

ABOUT THE AUTHOR

...view details