পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 27, 2021, 8:33 PM IST

ETV Bharat / city

High Court : বাংলাদেশ থেকে বারাসতের অপহৃতা তরুণীকে সেপ্টেম্বরের মধ্যে ফেরানোর নির্দেশ কলকাতা হাইকোর্টের

আগামী 16 সেপ্টেম্বর মামলাটি ফের শুনানির জন্য রাখা হয়েছে ৷ তার মধ্যে সিবিআই এবং ইন্টারপোলের সহযোগিতায় রাজ্য পুলিশকে বাংলাদেশ থেকে ফিরিয়ে আনতে হবে অপহৃতা ওই তরুণীকে ।

calcutta high court directs abduct girl from bangladesh before september
High Court : বাংলাদেশ থেকে বারাসতের অপহৃতা তরুণীকে সেপ্টেম্বরের মধ্যে ফেরানোর নির্দেশ কলকাতা হাইকোর্টের

কলকাতা, 27 অগস্ট :বারাসতের অপহৃতা তরুণীকে সেপ্টেম্বর মাসের মধ্যেই বাংলাদেশ থেকে ফেরাতে হবে । পুলিশকে নির্দেশ কলকাতা হাইকোর্টের । বিচারপতি রাজশেখর মান্থা আজ এই নির্দেশ দিয়েছেন ।

বারাসতের এক বাসিন্দার তরুণী কন্যা গত বছর 29 জুলাই নিখোঁজ হয়ে যান । সঙ্গে সঙ্গে তিনি বারাসত থানায় অভিযোগ দায়ের করেন । কিন্তু পুলিশ অনেক খোঁজাখুঁজির পরও মেয়েটির সন্ধান পায়নি । বাধ্য হয়ে ওই ব্যক্তি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন । তিনি জানান, সম্ভবত তাঁর মেয়েকে বাংলাদেশে পাচার করা হয়েছে ।

আরও পড়ুন :Corona Vaccine : দু'টি ডোজ নেওয়ার পরও আক্রান্তদের সঠিক তথ্য নেই, হাইকোর্টে জানাল কেন্দ্র

গত 16 অগস্ট মামলার শুনানিতে বিচারপতি রাজশেখর মান্থা রাজ্য পুলিশের সিআইডিকে নির্দেশ দেন অবিলম্বে মেয়েটিকে খুঁজে বের করতে । প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি ।

আজ মামলার শুনানিতে মামলাকারীর তরফে বলা হয়, অপহৃতা ওই তরুণী হোয়াটসঅ্যাপের ভিডিয়ো কলের মাধ্যমে কথা বলেছেন । কিন্তু তার কণ্ঠস্বর ছিল অত্যন্ত অস্পষ্ট । তাঁকে অনবরত হুমকি দেওয়া হচ্ছে, যাতে সে সত্য কথা কিছু না প্রকাশ করে ।

আরও পড়ুন :Teachers Transfer : বিকাশ ভবনের সামনে আত্মহত্যার চেষ্টা করা পাঁচ শিক্ষিকা মামলা করলেন কলকাতা হাইকোর্টে

অন্যদিকে রাজ্যের তরফে আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায় জানান, সিআইডি ইন্টারপোলের সঙ্গে ইতিমধ্যেই যোগাযোগ করেছে । সমস্ত বক্তব্য শোনার পর বিচারপতি নির্দেশ দেন অবিলম্বে সিআইডি, সিবিআই ও ইন্টারপোল যৌথভাবে ওই তরুণীকে যাতে দেশে ফেরাতে পারে, তার সমস্ত ব্যবস্থা করা হোক ।

আগামী 16 সেপ্টেম্বর মামলাটি ফের শুনানির জন্য রাখা হয়েছে ৷ তার মধ্যে সিবিআই এবং ইন্টারপোলের সহযোগিতায় রাজ্য পুলিশকে বাংলাদেশ থেকে ফিরিয়ে আনতে হবে অপহৃতা ওই তরুণীকে । 16 সেপ্টেম্বর রাজ্যকে এই ব্যাপারে রিপোর্ট দিয়ে জানানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি ।

আরও পড়ুন :High Court : লালার বিরুদ্ধে বেআইনি কয়লা উত্তোলনের মামলা খারিজ হাইকোর্টের

ABOUT THE AUTHOR

...view details