পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 19, 2022, 7:09 PM IST

ETV Bharat / city

Erosion of Ganges: গঙ্গার ভাঙনের মুখে হুগলির একটি প্রাথমিক স্কুল, স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

গঙ্গায় ভাঙনের জেরে বিপজ্জনক অবস্থায় রয়েছে হুগলির একটি প্রাথমিক স্কুল ৷ সেই নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Calcutta High Court Justice Abhijit Ganguly) স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করলেন ৷ বুধবার দুপুর 2টোয় হুগলি জেলা প্রাথমিক স্কুল দফতরের চেয়ারম্যান এবং সেখানকার পঞ্চায়েত প্রধানকে আদালতে তলব করেছেন তিনি ৷

calcutta-hc-justice-ganguly-takes-suo-moto-case-to-save-a-primary-school-from-erosion-of-ganges
Erosion of Ganges: গঙ্গার ভাঙনের মুখে হুগলির একটি প্রাথমিক স্কুল, স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

কলকাতা, 19 জুলাই : ভাঙনের মুখে হুগলির একটি প্রাথমিক স্কুল । কীভাবে ওই স্কুল বাঁচানো যায়, তা নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Calcutta High Court Justice Abhijit Ganguly) ।

সংবাদমাধ্যমে স্কুলটির ছবি এবং খবর প্রকাশিত হয়েছিল । তার পরই আজ বিচারপতি আদালত কক্ষে বলেন, ছাত্র শিক্ষক দু’পক্ষই বিপদে পড়বে এর ফলে । অবিলম্বে বিষয়টি স্বতঃপ্রণোদিত মামলা হিসাবে গ্রহণ করা হল ৷ পাশাপাশি হাইকোর্টের এক আইনজীবীকে বিশেষ অফিসার হিসাবে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বিচারপতি ।

আদালত সূত্রে জানা যাচ্ছে, হুগলির জিরাট গ্রাম পঞ্চায়েতের চক খয়েরামারি প্রাথমিক স্কুল গঙ্গার গ্রাসে (Erosion of Ganges) ৷ পাড় ভেঙে বিপজ্জনক অবস্থায় রয়েছে স্কুলটি । প্রায় 50 জন ছাত্র আসা-যাওয়া করে এই স্কুলে । এর পাশাপাশি শিক্ষক এবং স্কুলের কর্মীরাও আছেন ।

বিচারপতি গঙ্গোপাধ্যায় হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা গ্রহণের নির্দেশ দিয়েছেন । এছাড়া হুগলি জেলা প্রাথমিক স্কুল দফতরের চেয়ারম্যান এবং সেখানকার পঞ্চায়েত প্রধানকে ডেকে পাঠিয়েছেন আদালতে । আগামিকাল দুপুর 2টোয় তাঁদের আদালতে এসে জানাতে হবে যে স্কুলের এই ক্ষতি রোধ করতে কী কী পদক্ষেপ করেছেন তাঁরা ।

আরও পড়ুন :Justice Abhijit Gangopadhyay :'মিডিয়া জ্যাঠামশাই নয়, ভারতীয় মিডিয়া ডেনজারাস...' কেন বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ?

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details