পশ্চিমবঙ্গ

west bengal

BJP to Demand Mamata Resignation: এসএসসি দুর্নীতি কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে 28 জুলাই মহামিছিল বিজেপির

By

Published : Jul 26, 2022, 6:04 PM IST

Updated : Jul 26, 2022, 7:09 PM IST

এসএসসি দুর্নীতি (SSC Recruitment Scam) কাণ্ডে ইডির হাতে গ্রেফতার হয়েছেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Bengal Minister Partha Chatterjee) ৷ বিজেপির অভিযোগ, এই দুর্নীতিতে জড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Bengal CM Mamata Banerjee) ৷ তাই তাঁর পদত্য়াগের দাবিতে মহামিছিলের ডাক দিয়েছে বিজেপি (BJP to Organise Rally seeking CM Mamata Banerjee Resignation in SSC Recruitment Scam) ৷

BJP will Organise Rally to Demand Resignation of CM Mamata Banerjee in SSC Recruitment Scam
BJP to Demand Mamata Resignation: এসএসসি দুর্নীতি কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে 28 জুলাই মহামিছিল বিজেপির

কলকাতা, 26 জুলাই : এবার এসএসসি দুর্নীতি (SSC Recruitment Scam) কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Bengal CM Mamata Banerjee) পদত্যাগের দাবিতে সরব হতে চলেছে বঙ্গ বিজেপি (BJP) । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে আগামী 28 জুলাই মহামিছিল করতে চলেছে তারা (BJP to Organise Rally seeking CM Mamata Banerjee Resignation in SSC Recruitment Scam) । এমনটাই জানা গিয়েছে বঙ্গ বিজেপি সূত্রে ।

প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে নিয়োগ নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি । প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Bengal Minister Partha Chatterjee) ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের । অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে 21 কোটি 90 লক্ষ টাকা ।

এদিকে গেরুয়া শিবিরের মতে, এতবড় দুর্নীতি একা পার্থ চট্টোপাধ্যায়ের পক্ষে করা সম্ভব নয় । এই সম্পর্কে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Bengal BJP Chief Sukanta Majumdar) আগেই জানিয়েছিলেন যে এই দুর্নীতির সঙ্গে মুখ্যমন্ত্রীও জড়িত রয়েছেন ৷ তদন্ত হোক ।

এবার তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার দাবি রাজ্য বিজেপি । আগামী 28 তারিখ ধর্মতলা পর্যন্ত একটি মহামিছিলের ডাক দেওয়া হয়েছে । জানা গিয়েছে যে বিজেপির মোর্চাগুলি - তফশিলি জাতি মোর্চা, তফশিলি উপজাতি মোর্চা, মহিলা মোর্চা, সংখ্যালঘু মোর্চা, কৃষি মোর্চা এবং সেলগুলিকে এই মিছিলটি আয়োজন করার দায়িত্ব দেওয়া হয়েছে । এই মিছিলে নেতৃত্ব দেবেন সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Bengal Opposition Leader Suvendu Adhikari) ।

যদিও মিছিল কখন শুরু হবে এবং কোথা থেকে শুরু হবে, সেই বিষয়টি বিজেপির তরফে এখনও চূড়ান্ত করা হয়নি । সূত্রের খবর, আগামী 28 জুলাই মহিলা মোর্চার তরফে প্রদেশ অফিসের বাইরে যে কালীপুজো করার কথা ছিল, সেটি হয়তো পিছিয়ে দেওয়া হতে পারে ।

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Bengal Congress Chief Adhir Chowdhury) । তাঁকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার কথা জানানো হয়েছে ওই চিঠিতে ।

আরও পড়ুন :Adhir Writes to Mamata: পার্থকে মন্ত্রিত্বকে সরানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি অধীরের

Last Updated : Jul 26, 2022, 7:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details