পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 12, 2020, 11:01 PM IST

ETV Bharat / city

কসবায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ

শনিবার বিজেপির সমর্থকেরা কসবা থানা পর্যন্ত মিছিল করে যান স্মারকলিপি জমা দিতে। ঠিক তখনই থানার বাইরে হাজির হন তৃণমূল কংগ্রেসের সমর্থকরা।

BJP TMC clash at kasba
বিজেপি-তৃণমূল সংঘর্ষ

কলকাতা, 12 ডিসেম্বর : শনিবার দক্ষিণ কলকাতার কসবা অঞ্চল তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ৷ দুই দলের সমর্থকরাই একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে।


পরিস্থিতি আরও উত্তপ্ত হয় যখন দুই দলের সমর্থকরাই কসবা থানায় যায় অভিযোগ জানাতে। থানার ভিতরে যখন বিজেপির সমর্থকের হাজির, সেইসময়েই থানার বাইরে হাজির হয় তৃণমূল কংগ্রেসের সমর্থকরা। পরিস্থিতি আয়ত্তে আনতে রীতিমতো নাজেহাল হতে হয় কসবা থানার পুলিশকর্মীদের।


ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার ৷ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার প্রতিবাদে বিজন সেতুর মোড়ে বিজেপি সমর্থকরা পথ অবোরোধ করে ৷ অভিযোগ, ঠিক এই সময়ে বিজেপির এক মণ্ডল সভাপতি প্রহৃত হন তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দ্বারা। এর প্রতিবাদে শনিবার বিজেপির সমর্থকেরা কসবা থানা পর্যন্ত মিছিল করে যান স্মারকলিপি জমা দিতে। ঠিক তখনই থানার বাইরে হাজির হন তৃণমূল কংগ্রেসের সমর্থকরা। মুহূর্তের মধ্যে থানা চত্বরে উত্তেজনা ছড়িয়ে যায় এবং পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।


আরও পড়ুন : পটাশপুরে তৃণমূল কার্যালয়ে বোমাবাজি, ভাঙচুরের অভিযোগ; গ্রেপ্তার 2 বিজেপি কর্মী

বিজেপির দক্ষিণ কলকাতা জেলা সভাপতি, শংকর শিকদার অভিযোগ করেন, "বৃহস্পতিবারের ঘটনার প্রতিবাদে শনিবার মিছিল শুরু হওয়া মাত্র মিছিলের উপর আবার হামলা চালায় তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা। আমাদের দলের বেশ কিছু কর্মী আহত হয়। আমি নিজেও আঘাতপ্রাপ্ত হই। এরপরে আমার কসবা থানায় পৌঁছলে সেখানেও আমাদের উপর হামলা করার চেষ্টা করা হয় ৷"

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন এলাকার তৃণমূল কংগ্রেস কাউন্সিলর বিজনলাল মুখার্জি। তাঁর অভিযোগ , "তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে হামলা চালিয়েছে বিজেপির দুষ্কৃতীরা। আমাদের বেশ কিছু কর্মী-সমর্থক আহত হয়েছে হামলায় ৷"

ABOUT THE AUTHOR

...view details