পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 3, 2020, 5:39 PM IST

Updated : Oct 3, 2020, 6:23 PM IST

ETV Bharat / city

BJP দেশের প্যানডেমিক, ধর্মতলা থেকে হুঙ্কার মমতার

"BJP দেশের প্যানডেমিক ।" হাথরসের ঘটনায় কালো কাপড় হাতে প্রতিবাদে সামিল মমতা বন্দ্যোপাধ্যায় ।

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 3 অক্টোবর : হাথরসে দলিত কিশোরীকে গণধর্ষণের অভিযোগে সরব গোটা দেশ । প্রতিবাদের সামিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও । হাথরসের ঘটনার তীব্র নিন্দা করে পথে নামেন তিনি । কালো কাপড় হাতে বিড়লা তারামণ্ডল থেকে গান্ধিমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করেন তিনি । বললেন, "BJP দেশের প্যানডেমিক ।"

হাথরসের ঘটনায় গেরুয়া শিবিরের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ব্লকে ব্লকে প্রতিবাদে সামিল হওয়ার বার্তা দিলেন তৃণমূলের কর্মীদের । বললেন, " পাড়ায় পাড়ায় পোস্টারিং করুন ।" প্রতিবাদমঞ্চ থেকে হাথরসের সঙ্গে সিঙ্গুরকে একসূত্রে গাঁথেন । বলেন, " উত্তরপ্রদেশ যা হচ্ছে, তা গোটা দেশ দেখছে । হাথরসে যে ঘটনা ঘটেছে, সিঙ্গুরেও একসময় সেরকম হয়েছিল ।"

হাথরসে নির্যাতিতার গ্রামে ঢোকার পথে ডেরেক ও'ব্রায়েন-সহ তৃণমূল সাংসদদের প্রতিনিধি দলকে বাধা দেওয়া হয় । সংবাদমাধ্যমকেও মাঝে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে বাধা দেওয়া হয় । সেই প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের কাছে খবর আছে, সাংবাদিকদের ভয় দেখানো হচ্ছে । সাংবাদিকদের আটকে দেওয়া হয়েছে । মেয়েদের ধরে মারা হয়েছে । "

সাংসদদের প্রতিনিধি দলকে আটকে দেওয়া প্রসঙ্গে বলেন, "আমার মন পড়ে রয়েছে হাথরসে । ওই পরিবারের সঙ্গে দেখা করার জন্য প্রতিনিদি দল পাঠিয়েছিলাম । গ্রামে ঢোকার এক কিলোমিটার আগে সাংসদদের আটকে দেওয়া হয় । আজ আটকে দিল, একদিন তো দেখা হবেই । একদিন নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা হবেই ।"

প্রতিবাদ মঞ্চে আজ শুরু থেকেই BJP-র বিরুদ্ধে রণংদেহি মূর্তি ধারণ করেন মমতা বন্দ্যোপাধ্যায় । বলেন, "BJP শাসিত রাজ্যগুলিতে সবথেকে বেশি অত্যাচারিত দলিতরা । সবথেকে বড় প্যানডেমিক BJP ।"

Last Updated : Oct 3, 2020, 6:23 PM IST

ABOUT THE AUTHOR

...view details