পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

COVID infection in KMC : করোনায় আক্রান্ত কর্মীরা, তিনদিন বন্ধ কলকাতা পৌরনিগমের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগ

করোনায় আক্রান্ত কলকাতা পৌরনিগমের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগের একাধিক কর্মী ৷ তার জেরে তিনদিন বন্ধ রয়েছে সংশ্লিষ্ট পৌরনিগমের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগ (Several KMC workers are infected with Coronavirus) ৷

By

Published : Jan 7, 2022, 11:00 PM IST

KMC Coronavirus infection
তিনদিন বন্ধ কলকাতা পৌরনিগমের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগ

কলকাতা, 7 জানুয়ারি : করোনার থাবা এবার কলকাতা পৌরনিগমের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগের একাধিক কর্মী (Workers are being infected with COVID KMC) । অধিকাংশ কর্মী আক্রান্ত হওয়ার ফলে তড়িঘড়ি সাময়িক সময়ের জন্য বিভাগের ঝুলল তালা ।

কলকাতার পৌরনিগমের সূত্রে জানা যাচ্ছে, শনিবার থেকে সোমবার পর্যন্ত জন্ম ও মৃত্যু শংসাপত্র বিভাগ সম্পূর্ণভাবে বন্ধ থাকবে । হোয়াটসঅ্যাপে বুকিং করা চালু থাকলেও বন্ধ থাকা এই তিনদিন হাতে পাওয়া যাবে না শংসাপত্র । যদিও এই তিনদিনের মধ্যে রবিবার এমনই ছুটির দিন বন্ধ থাকে এই বিভাগ । শনিবার সকালে পৌরভবনের এই বিভাগের বাইরে টাঙানো হবে নির্দেশিকা ।

বেলাগাম করোনায় বিধ্বস্ত জনজীবন । কলকাতা শহরের লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা । এই পরিস্থিতিতে কলকাতা পৌরনিগমের ব্যস্ততম বিভাগ জন্ম-মৃত্যু শংসাপত্র প্রদান বিভাগও বাদ গেল না । সেখানে প্রতিদিনই সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষজন ভিড় জমান । কারো প্রয়োজন জন্ম শংসাপত্র, কারও প্রয়োজন পরিবারের কোনও সদস্যের মৃত্যু শংসাপত্র । এই গোটা প্রক্রিয়া সারতে সময় লাগে বেশ খানিকক্ষণ । বিভাগে তিল ধারণের জায়গা থাকে না । সেই ভিড়ে মধ্যেই কাজ করতে করতেই একাধিক কর্মী আক্রান্ত হয়ে পড়লেন করোনায় ।

এদিনই কলকাতা কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত মেয়র পারিষদ অতীন ঘোষ জানিয়েছিলেন, কলকাতা পৌরনিগমের স্বাস্থ্য বিভাগেই শুধু চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মী মোট 189 জন এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন । পাশাপাশি পরিষেবা বিপর্যস্ত হওয়ার ইঙ্গিত দিয়েও যে লোকবল আছে তা দিয়ে কোনওভাবে চালনা করার কথা জানান । কিন্তু শেষমেষ করোনার থাবায় একটি গুরুত্বপূর্ণ বিভাগ আগামী তিনদিনের জন্য বন্ধ রাখা হচ্ছে বলে পৌরনিগমের তরফের জানানো হল । তবে মঙ্গলবার থেকে পরিষেবা স্বাভাবিক হবে কিনা তা পৌরনিগমের তরফে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি ।

আরও পড়ুন : Corona Update in Bengal : বাংলায় করোনার বাড়বাড়ন্ত, সংক্রমণ ছাড়াল 18 হাজার

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details