পশ্চিমবঙ্গ

west bengal

উলটোডাঙার বিকল্প বেইলি !

By

Published : Jul 13, 2019, 11:47 AM IST

প্রপ ব্যবহার করে উড়ালপুলের সল্টলেকের দিকে রাস্তা সাড়ানোর চেষ্টা চলছে । নাহলে তৈরি হতে পারে বেইলি ব্রিজ । গতকাল জানালেন ফিরহাদ হাকিম ।

ফিরহাদ হাকিম

বিধাননগর, 13 জুলাই : বৃহস্পতিবার রাতেই চালু করে দেওয়া হয়েছে উলটোডাঙা উড়ালপুলের বিমানবন্দরগামী রাস্তা । এবার এই উড়ালপুলের সল্টলেকের দিকের রাস্তা খুলে দেওয়ার জন্য চিন্তা ভাবনা শুরু করেছে KMDA । এবিষয়ে গতকাল বৈঠক করেন মন্ত্রী ফিরহাদ হাকিম । উড়ালপুলটি মেরামত করতে দু'টি সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে । তৈরি করা হয়েছে 21 জন সদস্যের একটি কমিটি । আপাতত প্রপ লাগিয়ে উড়ালপুলটির সল্টলেকের দিকের রাস্তা খুলে দেওয়ার ভাবনা রয়েছে সরকারের । তবে, যদি মেরামত করতে বেশি সময় লাগে তাহলে বেইলি ব্রিজ (বিকল্প অস্থায়ী ব্রিজ) করে আপাতত যোগাযোগ ব্যবস্থা সচল করা হতে পারে ।

ফিরহাদ হাকিম বলেন, "KMDA-র ইঞ্জিনিয়রদের তাঁদের সঙ্গে বৈঠক চলছে । উড়ালপুলটি সারানোর চেষ্টা চলছে । একটা দিক খুলে দেওয়া হয়েছে । আরেকটা দিক কত তাড়াতাড়ি খোলা যায় সেই নিয়ে কথা হয়েছে । যে পিলারের উপর ফাটল আছে সেখানে প্রপ লাগালে উড়ালপুলের ওই অংশটি চালু করা যাবে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে । যদি দু'মাস বা তিন মাস সময় লাগে তখন এটা বেইলি ব্রিজ তৈরি করার কথা ভাবব । যা সিদ্ধান্ত নেওয়ার তিন-চারদিনের মধ্যেই নেওয়া হবে ।"

ABOUT THE AUTHOR

...view details