পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 10, 2022, 12:11 PM IST

Updated : Aug 10, 2022, 12:21 PM IST

ETV Bharat / city

Anubrata Mondal skips CBI summon: ফের হাজিরা এড়ালেন অনুব্রত, আরও সময় চাইলেন সিবিআই-এর কাছে

ফের হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal skips CBI summon)৷ বোলপুরের বাড়িতেই আছেন তিনি ৷ তিনি হাজিরা দেওয়ার জন্য আরও সময় চেয়েছেন সিবিআই-এর কাছে ৷

Anubrata Mondal skips CBI summon again, asks more time
ফের হাজিরা এড়ালেন অনুব্রত, আরও সময় চাইলেন সিবিআই-এর কাছে

কলকাতা, 10 অগস্ট:ফের সিবিআই-এর হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal skips CBI summon)। বোলপুরে বাড়িতেই রয়েছেন তিনি ৷ জানা গিয়েছে, বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসকদের পরামর্শ মতো বাড়িতেই চিকিৎসাধীন তিনি । এই নিয়ে 11 বার হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)৷ গরু পাচার কাণ্ডে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে আজ দেখা করেন অনুব্রতর আইনজীবীরা । জানা গিয়েছে, তাঁরা বেশ কিছুদিন সময় চেয়েছেন সিবিআই-এর কাছে । কিন্তু আদৌ সিবিআই অনুব্রত মণ্ডলকে সময় দেবে কি না সেটি এখনও বিচার্য ব্যাপার বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে ।

অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থা সঠিক কী প্রকার রয়েছে তা বোঝাতে এ দিন তাঁর আইনজীবীরা এসএসকেএম হাসপাতাল এবং বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের দুটি প্রেসক্রিপশন সিবিআই-এর কাছে জমা দিয়েছেন । এসএসকেএম হাসপাতালের তরফ থেকে যে প্রেসক্রিপশন করা হয়েছিল এবং বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালের যে প্রেসক্রিপশন তার মধ্যে কী বৈষম্য রয়েছে এবং গোটা ব্যাপারটি খতিয়ে দেখার জন্য এ বার অন্যান্য চিকিৎসকদের সঙ্গেও কথা বলবে সিবিআই ।

পাশাপাশি আসানসোল বিশেষ আদালতে সিবিআই-এর তরফ থেকে স্পষ্ট ভাবে জানানো হতে পারে যে, অনুব্রত মণ্ডলকে দশবার তলব করার পরেও তিনি মাত্র একবার তাও আবার এক ঘণ্টার জন্য সিবিাআই-এর মুখোমুখি হয়েছেন । এ দিকে, অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষীর বিরুদ্ধে যে সাপ্লিমেন্টারি চার্জশিট আসানসোল বিশেষ আদালতে পেশ করেছে সিবিআই, সেই চার্জশিটে অনুব্রত মণ্ডলের নাম রয়েছে । ফলে এমন একজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজনীয় বলে মনে করছেন সিবিআই-এর গোয়েন্দারা ৷ ফলে এ বার কি সিবিআই আদালতের দ্বারস্থ হয়ে তাদের দাবিদাওয়া জানাবে, সেই নিয়ে উঠছে প্রশ্ন ।

আরও পড়ুন:অনুব্রতর নির্দেশেই বেড রেস্ট লিখেছেন, বিস্ফোরক চিকিৎসক চন্দ্রনাথ অধিকারী

ইতিমধ্যেই গরু পাচার কাণ্ডে বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে একাধিক তথ্য প্রমাণ পেয়েছেন সিবিআই-এর গোয়েন্দারা । এমনকী অনুব্রত মণ্ডলকে দশবার সিবিআই তলব করলেও তিনি একবার মাত্র এক ঘণ্টার জন্য সিবিআই দফতরে গিয়ে শারীরিক অসুস্থতাকে হাতিয়ার করে চলে গিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে । এ ক্ষেত্রে গরু পাচার কাণ্ডে তদন্তের গতি শ্লথ হচ্ছে বলে মনে করছেন সিবিআই-এর গোয়েন্দারা ।

অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে আগেই গ্রেফতার করেছে সিবিআই । সিবিআই সূত্রে জানা গিয়েছে, তাকে জেরা করেই উঠে এসেছে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল ও জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল কেরিম খানের নাম ৷ তাঁদের বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী অফিসারেরা ৷ মেলে বহু নথি ৷ তারপরেই 8 অগস্ট অনুব্রত মণ্ডলকে তলব করে সিবিআই । হাজিরা এড়িয়ে এসএসকেএম হাসপাতালে চলে যান অনুব্রত ৷ যদিও, তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে ছেড়ে দেওয়া হয় ৷ সে দিন বোলপুরে বাড়িতে ফিরে আসেন তিনি । পুনরায় তলব করে অনুব্রতর চিনার পার্কের বাড়িতে নোটিশ দেয় সিবিআই । বাড়িতে না থাকায় 9 অগস্ট বোলপুর নীচুপট্টীর বাড়িতে এসে নোটিশ দিয়ে যান সিবিআইয়ের এক অফিসার । নোটিশে 10 অগস্ট নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় । নোটিশ পাওয়ার পরেই দেখা যায় অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষার জন্য বোলপুর মহকুমা হাসপাতাল থেকে চিকিৎসক চন্দ্রনাথ অধিকারীর নেতৃত্বে স্বাস্থ্যকর্মীরা আসেন ৷ অনুব্রত মণ্ডলকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয় ৷ কীভাবে সরকারি হাসপাতাল থেকে চিকিৎসক এসে ব্যক্তিগত কারও বাড়িতে চিকিৎসা করেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে ।

Last Updated : Aug 10, 2022, 12:21 PM IST

ABOUT THE AUTHOR

...view details