পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 3, 2020, 8:10 PM IST

Updated : Nov 4, 2020, 6:13 AM IST

ETV Bharat / city

আজ রাজ্যে অমিত শাহ, শুক্রবার যাবেন দক্ষিণেশ্বরে

রাজ্যের রাজনৈতিক মহল মনে করছে, একুশের ভোটের অঙ্ক কষেই এই সূচি তৈরি হয়েছে ।

অমিত শাহ
অমিত শাহ

কলকাতা: দু'দিনের বাংলা সফরে আজ রাতে কলকাতায় আসছেন অমিত শাহ। বৃহস্পতিবার উড়ে যাবেন বাঁকুড়ায় । আর এই সফরে জঙ্গলমহলে এক আদিবাসীর বাড়ি আর কলকাতায় জনৈক মতুয়ার বাড়িতে মধ্যাহ্নভোজন সারবেন তিনি ।

রাজ্যের রাজনৈতিক মহল অবশ্য মনে করছে একুশের ভোটের অঙ্ক কষেই এই সূচি তৈরি হয়েছে । উনিশের সাফল্যের একটা বড়ো শরিক জঙ্গলমহলের মানুষ । ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া হয়েছিল গেরুয়াময় । আদিবাসী ভোটব্যাঙ্কে ধাক্কা খেয়ে মুখ থুবড়ে পড়েছিল ঘাসফুল শিবির । জঙ্গলমহল পুনরুদ্ধারে ছত্রধর মাহাতকে দলে গুরুত্বপূর্ণ পদ দিয়েছে তৃণমূল । জঙ্গলমহলের জন্য এখন কল্পতরু মুখ্যমন্ত্রী । রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ঘাসফুলের এই রণনীতিকে ভাঙতেই বাঁকুড়ায় আসছেন গেরুয়া শিবিরের অন‌তম প্রধান সেনাপতি ।

কলকাতা থেকে হেলিকপ্টারের বাঁকুড়ায় নামার পর তিনি যাবেন বীরসা মুণ্ডার মূর্তিতে মাল্যদান করতে । তারপর রবীন্দ্রভবনে সাংগঠনিক বৈঠক । সেখান থেকে চতুরদিহি গ্রামে যাবেন । বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার বলেন, "সবকা সাথ, সবকা বিকাশ চান অমিতজি । জঙ্গলমহলের উন্নয়নও তাঁর নজরে রয়েছে । দুপুরে এক আদিবাসী ভাইয়ের বাড়িতে খাবেন তিনি ।"

অমিত শাহর সফরসূচি নিয়ে কী বললেন কৈলাশ বিজয়বর্গীয় ?

পরের দিন কলকাতায় দক্ষিণেশ্বর কালীমন্দিরে পুজো দেবেন অমিত শাহ । তারপর পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়ি যাবেন । EZCC-তে সাংগঠনিক বৈঠকের পর নিউটাউনের জ্যোতিনগরে মতুয়া সম্প্রদায়ের একটি মন্দিরে পুজো দেওয়ার কথা অমিত শাহের । এরপর আদর্শনগরে নবীন বিশ্বাস নামে মতুয়া সম্প্রদায়ের এক ব্যক্তির বাড়ি মধ্যাহ্নভোজন করতে যাবেন তিনি । রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের কথায়, অবশ্যই বিধানসভা নির্বাচনে মতুয়া ভোটব্যাঙ্ক একটা বড় ফ্যাক্টর । সেই ভোটব্যাঙ্ক যাতে নিজেদের অনুকূলে থাকে সেই লক্ষ্যেই মতুয়া বাড়িতে মধ্যাহ্ন ভোজের পরিকল্পনা BJP-র। মঙ্গলবার নবীন বিশ্বাসের বাড়ি পরিদর্শন করেন SPG ও বিধাননগর পুলিশের আধিকারিকরা । ছিলেন BJP-র সম্পাদক সব্যসাচী দত্তও।

দলের অন্যতম কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন, "বাংলার মানুষ পরিবর্তন চাইছে । অমিত শাহ কলকাতায় একজন মতুয়া ও উদবাস্তু সম্প্রদায়ের মানুষ বাড়িতে ভোজনও করবেন ।"

Last Updated : Nov 4, 2020, 6:13 AM IST

ABOUT THE AUTHOR

...view details