পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 15, 2020, 9:52 PM IST

ETV Bharat / city

আল কায়দার ডেরায় পরিণত হয়েছে রাজ্য, ফের টুইট রাজ্যপালের

রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল । অবসরপ্রাপ্ত IPS আধিকারিক সুরজিৎ কর পুরকায়স্থকে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা ও রীণা মিত্রকে অভ্যন্তরীণ নিরাপত্তার মুখ্য উপদেষ্টা হিসাবে নিয়োগ করার পরেও কীভাবে এই ধরনের অনভিপ্রেত ঘটনা হচ্ছে তা নিয়েও টুইটারে সরব হন তিনি ।

জগদীপ ধনকড়
জগদীপ ধনকড়

কলকাতা, 15 অক্টোবর : রাজ্যের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তার পরিস্থিতি নিয়ে ফের একবার রাজ্য সরকার ও পশ্চিমবঙ্গ পুলিশকে নিশানায় নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । এই সংক্রান্ত আজ পর পর দু'টি টুইট করেন তিনি ।

কিছুদিন আগেই মুর্শিদাবাদে আল কায়েদা জঙ্গি যোগে ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছিল । এরপর বেলেঘাটায় বিস্ফোরণে একটি ক্লাবের ছাদ অর্ধেক উড়ে যায় । এই পরিস্থিতিতে রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়ে প্রশ্ন তোলেন তিনি । লেখেন, "আল কায়েদা পশ্চিমবঙ্গকে বেআইনি বোমা তৈরির নিরাপদ ঘাঁটিতে পরিণত করেছে । রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তা উদ্বেগজনক ।"

অবসরপ্রাপ্ত IPS আধিকারিক সুরজিৎ কর পুরকায়স্থকে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা ও রীণা মিত্রকে অভ্যন্তরীণ নিরাপত্তার মুখ্য উপদেষ্টা হিসাবে নিয়োগ করার পরেও কীভাবে এই ধরনের অনভিপ্রেত ঘটনা হচ্ছে তা নিয়েও টুইটারে সরব হন তিনি ।

অন্য একটি টুইটারে তিনি অভিযোগ করেন, "পুলিশ তার কাজে স্বচ্ছ নয় । রাজ্য সরকারের কথামতো কাজ করছে পুলিশ । রাজ্যপালকে তথ্য দিতে দেরি করা হচ্ছে ।"

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গতকালও সরকারকে বিঁধে টুইট করেছিলেন জগদীপ ধনকড় । লিখেছিলেন, "সরকারের দায়িত্ব নাগরিকদের অধিকার সুরক্ষিত করা । সম্প্রতি যা ঘটেছে, তা ঠিক উলটো । সরকারই অধিকার হনন করছে ।" আজ ফের একবার টুইটবাণ রাজ্যপালের ।

ABOUT THE AUTHOR

...view details