পশ্চিমবঙ্গ

west bengal

Agnipath Protest: অগ্নিপথ বিক্ষোভ ঠেকাতে শহরের 101 জায়গায় বিশেষ বাহিনী

By

Published : Jun 20, 2022, 6:01 PM IST

অগ্নিপথ বিক্ষোভ ঠেকাতে শহরের 101 জায়গায় বিশেষ বাহিনী রাখছে লালবাজার (Agnipath Protest)৷ মেট্রো স্টেশনের বাইরে থাকবে কলকাতা পুলিশের সশস্ত্র বাহিনী (Special force deployed in Kolkata)।

Agnipath Protest: Special force deployed in 101 places in Kolkata
অগ্নিপথ বিক্ষোভ ঠেকাতে শহরের 101 জায়গায় বিশেষ বাহিনী

কলকাতা, 20 জুন: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করে দেশজুড়ে চলছে একাধিক বিক্ষোভ কর্মসূচি (Agnipath Protest)। কোথাও কোথাও এই বিক্ষোভ কর্মসূচি ভয়ংকর রূপ নিয়েছে ৷ অনেক জায়গাতেই আন্দোলনকারীরা সরকারি সম্পত্তির উপর নির্বিচারে ধ্বংসলীলা চালাচ্ছেন । রাজ্যেও ধরা পড়েছে এই বিক্ষোভের আগুন ৷ এই অগ্নিপথ বিক্ষোভ ঠেকাতে তৎপর হয়েছে কলকাতা পুলিশ ।

মোট 101টি বিশেষ জায়গাকে চিহ্নিত করে সেখানে অতিরিক্ত বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে লালবাজার (Lal Bazar news)। এই 101টি বিশেষ জায়গার মধ্যে রয়েছে সরকারি এবং কেন্দ্রীয় সরকারি অফিস । পাশাপাশি মেট্রো স্টেশনের সদর দরজাও রয়েছে সেই তালিকায় ৷

লালবাজার সূত্রে খবর, মেট্রো স্টেশন থেকে শুরু করে সরকারি দফতর এবং একাধিক কেন্দ্রীয় সরকারি দফতরের বাইরে ইতিমধ্যেই কলকাতা পুলিশের পিসিআর-এর পাশাপাশি সেই জায়গাগুলিতে মোতায়ন করা হচ্ছে বিশেষ বাহিনী । পাশাপাশি মেট্রো স্টেশনের বাইরে থাকবে কলকাতা পুলিশের সশস্ত্র বাহিনী ।
এ ছাড়াও প্রতি ডিভিশনে নিরাপত্তার দায়িত্বে থাকছেন অতিরিক্ত পুলিশ কমিশনার এবং যুগ্ম নগরপাল পদমর্যাদার একজন করে আইপিএস আধিকারিক ।

আরও পড়ুন:Agnipath Protest : অগ্নিপথের বিরুদ্ধে বাম ছাত্র-যুব সংগঠনের বিক্ষোভকে ঘিরে উত্তেজনা শিলিগুড়িতে

ইতিমধ্যেই অগ্নিপথ বিক্ষোভের আঁচ যাতে রাজ্যে না আসে তার জন্য তৎপর রয়েছে নবান্ন । সম্প্রতি রাজ্য পুলিশের প্রত্যেক পুলিশ সুপারকে নিজের নিজের এলাকায় টহল বাড়াতে বলা হয়েছে । কোনওরকম বিক্ষিপ্ত অশান্তির খবর পেলে সেখানে পুলিশ কর্মীদের পাঠিয়ে এলাকা শান্ত করতে হবে বা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হবে বলে নির্দেশ রয়েছে । প্রয়োজন হলে ঘটনাস্থলে যেতে হবে উচ্চপদস্থ আধিকারিকদেরও ।

ABOUT THE AUTHOR

...view details