পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

কাশীপুরে ভেজাল মশলার কারখানা, গ্রেপ্তার 1

কাশীপুরে ভেজাল মশলার কারখানার হদিশ ৷ গ্রেপ্তার 1 ৷

By

Published : Aug 3, 2019, 4:51 AM IST

Updated : Aug 3, 2019, 4:56 AM IST

উদ্ধার হওয়া ভেজাল মশলা

কলকাতা, 3 অগাস্ট : জোড়াবাগান, বড়বাজারের পর এবার কাশীপুর । ফের ভেজাল মশলার কারখানার খোঁজ । ঘটনায় বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর ভেজাল মশলা । গ্রেপ্তার করা হয়েছে একজনকে ।

রান্নার জন্য হলুদ, জিরে পাউডার কিংবা ধনে পাউডার । এই মশলাগুলির চাহিদা তুঙ্গে । এর আগে জোড়াবাগান কিংবা বড়বাজার থানা এলাকায় ভেজাল মশলা বিক্রির অভিযোগে কয়েকজন ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে । কিন্তু তাতেও বিষয়টিকে লাগাম টানা যায়নি । 25 জুলাই জিতেন্দ্র কাহার নামে আরও এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয় । অভিযোগ, ভেজাল মশলার কারবার করে ওই ব্যক্তি । তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, কাশীপুরে ভেজাল মশলার কারখানার কথা ।

উদ্ধার হওয়া ভেজাল হলুদ

গতকাল সেখানে তল্লাশি চালায় কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ । 29/H/ 12 কাশীপুর রুটে তল্লাশি চালাতে পাওয়া যায় সেই কারখানা । সেখান থেকে 700 কেজি ভেজাল হলুদ গুঁড়ো, 50 কেজি ভেজাল জিরে গুঁড়ো, 50 কেজি ভেজাল গোটা ধনে, 15 কেজি ভেজাল ধনে গুঁড়ো, 50 কেজি খারাপ মানের চালের গুঁড়ো, 25 কেজি খাবারে ব্যবহারের অযোগ্য হলুদ রং, 15 কেজি আমচুর গুঁড়ো, 15 কেজি লাল লঙ্কা গুঁড়োর ভেজাল ডাস্ট উদ্ধার করে পুলিশ ।

উদ্ধার হওয়া ভেজাল হলুদ
এভাবেই ভেজাল হলুদ তৈরি করা হত

পুলিশের ধারণা হলুদ, ধনে, জিরে কিংবা লঙ্কাগুঁড়োর সঙ্গে চালের গুঁড়ো এবং রং মিশিয়ে তৈরি করা হচ্ছিল ভেজাল মশলা । ঘটনায় কাশীপুর এলাকায় বসবাসকারী প্রদীপ সিং নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় । তাকে জিজ্ঞাসাবাদ করে এই চক্রের সঙ্গে জড়িতদের খোঁজ পেতে চাইছে পুলিশ।

Last Updated : Aug 3, 2019, 4:56 AM IST

ABOUT THE AUTHOR

...view details