পশ্চিমবঙ্গ

west bengal

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে অমিত শাহের কাছে অভিযোগ জানাবেন আব্দুল মান্নান

গণপিটুনি রোধে সংশোধনী বিলটি নিয়ে বিধানসভাকে বিভ্রান্ত করা হয়েছে। রাজ্যপালের স্বাক্ষর করা বিলটি বিধানসভায় উত্থাপন না করে রাজ্য সরকার নিজেদের মনের মতো একটি বিল তৈরি করে বিধানসভায় উত্থাপন করে। এই বিষয়টি নিয়েও রাজ্যপালের সঙ্গে দীর্ঘক্ষন বৈঠক করেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান।

By

Published : Aug 19, 2020, 4:13 AM IST

Published : Aug 19, 2020, 4:13 AM IST

MANNAN
MANNAN

কলকাতা, 19 অগাস্ট : রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন বিরোধী দলনেতা আব্দুল মান্নান । অভিযোগ জানালেন রাজ্যপালের কাছে । তাঁর আভিযোগ সরকারি প্রশাসনের বিকল্প শক্তি হিসেবে এ রাজ্যে পুলিশ রাজ চলছে। সরকারের সমালোচনা করা হলে বিরোধিদের বেছে বেছে মিথ্যে মামলা দেওয়া হচ্ছে । নিয়মিত রাজ্যের মানুষের সঙ্গে অন্যায় করা হচ্ছে বলেও রাজ্যপাল জগদীপ ধনকড়ে কাছে অভিযোগ জানান আব্দুল মান্নান।রাজ্যপাল সমগ্র বিষয়টি শুনেছেন। রাজ্যের আইন শৃংখলার বিষয়টি নিয়ে মুখ্যসচিবের কাছে জানতে চাইবেন বলে বিরোধীদল নেতাকে জানিয়েছেন রাজ্যপাল।

গণপিটুনি রোধে সংশোধনী বিলটি নিয়ে বিধানসভাকে বিভ্রান্ত করা হয়েছে। রাজ্যপালের স্বাক্ষর করা বিলটি বিধানসভায় উত্থাপন না করে রাজ্য সরকার নিজেদের মনের মতো একটি বিল তৈরি করে বিধানসভায় উত্থাপন করে। এই বিষয়টি নিয়েও রাজ্যপালের সঙ্গে দীর্ঘক্ষন বৈঠক করেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। অতীতেও একই অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা। প্রথম অভিযোগের পর রাজ্যপাল বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে গণপিটুনি রোধে সংশোধনী বিলটির ভুল বোঝাবুঝি নিয়ে জানতে চান তিনি ।

রাজ্যপালের সঙ্গে দেখা করার পর বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন," শাসকদলের বিরুদ্ধে অভিযোগ জানাতে আমরা এখনো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে যাইনি। রাজ্যের বর্তমানে আইন শৃঙ্খলার যা অবনতি তাতে মনে হচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছেও অভিযোগ দায়ের করতে হবে। মন্ত্রীরা নিষ্ক্রিয় হয়ে বসে আছেন। অফিসার এবং আমলারা ফোন ধরেন না। তারাও মুখ্যমন্ত্রীর ভয়ে রয়েছেন। আতঙ্কে বিরোধী দলের নেতাদের সঙ্গে কেউ কথা বলে না। গণপিটুনি রোধে সংশোধনী বিলটি বেআইনিভাবে বিধানসভায় পাস করানো হয়েছে। রাজ্যপালের কাছে সংশ্লিষ্ট বিলটি সম্পর্কে অভিযোগ জানিয়ে এসেছি। "

তিনি আরও বলেন , " শাসকদলের অন্যায়ের বিরুদ্ধে পুলিশ অভিযোগ নেয় না। অথচ বিরোধী দলের কর্মী থেকে নেতাদের মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। বিরোধীদের গণ আন্দোলন করতে দেওয়া হচ্ছে না । শাসকদলের ক্ষেত্রে সাত খুন মাফ। রাস্তার ওপরে মেরাপ বেধে বসে পড়ছে শাসক দল। বিরোধীরা আন্দোলন করতে চাইলে অনুমতি দিচ্ছে না রাজ্যের পুলিশ। রাজ্যপালের কাছে সব অভিযোগ জানিয়ে এসেছি। রাজ্যের আইন শৃঙ্খলা অবস্থা এতটাই তলানিতে গিয়ে ঠেকেছে যে বর্তমান বিধায়ককে খুন হতে হচ্ছে। পুলিশ কোনো উল্লেখযোগ্য তদন্ত করতে পারছে না। যে দলের বিধায়কই হোক। খুন তো হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details