পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 26, 2022, 3:53 PM IST

Updated : May 26, 2022, 7:54 PM IST

ETV Bharat / city

Malda Girl meets Mamata : কালীঘাটে মমতার সাক্ষাৎ পেয়ে স্বপ্নপূরণ সায়ন্তিকার

সাইকেল চালিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এল আট বছরের সায়ন্তিকা (8 year old Malda Girl meets Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিল মালদার আম ও আমসত্ত্ব ।

8 year old Malda Girl meets Mamata Banerjee
Malda Girl meets Mamata

কলকাতা/মালদা, 26 মে: শেষ পর্যন্ত স্বপ্নপূরণ হল মালদার আট বছরের সায়ন্তিকা দাসের (8 year old Malda Girl meets Mamata Banerjee)৷ মালদা থেকে কলকাতায় এসে সে দেখা করল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে । মুখ্যমন্ত্রীকে নিজের হাতে আম ও আমসত্ত্ব তুলে দেয় দ্বিতীয় শ্রেণির ছাত্রী ।

সাইকেল চালিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এল আট বছরের মেয়ে

ঠিক ছিল, সাইকেল চালিয়ে সায়ন্তিকা মালদা থেকে কলকাতায় আসবে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে । এনিয়ে ইটিভি ভারতে খবর প্রকাশিত হতেই হইচই পড়ে যায় । জানা গিয়েছে, বিষয়টি নজরে আসতে আপ্লুত হয়ে যান খোদ মুখ্যমন্ত্রীও । কিন্তু অতটুকু মেয়ের মালদা থেকে কলকাতা পর্যন্ত প্রায় সাড়ে তিনশো কিলোমিটার সাইকেল চালানোর সংকল্প নিয়ে চিন্তায় পড়ে যান তিনি । তাঁর নির্দেশে মঙ্গলবার রাতেই তাঁর দফতর থেকে মালদার জেলাশাসক রাজর্ষি মিত্রের সঙ্গে যোগাযোগ করা হয় । সায়ন্তিকা ও তার পরিবারের সদস্যদের জরুরি ভিত্তিতে কলকাতা পাঠানোর জন্য জেলাশাসককে নির্দেশ দেওয়া হয় । এরপরেই জেলাশাসক সায়ন্তিকার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন । সায়ন্তিকা ও তার পরিবারের সদস্যদের জন্য বুধবার রাতের শিয়ালদাগামী গৌড় এক্সপ্রেসে টিকিটের ব্যবস্থা করা হয় ।

মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিল মালদার আম আর আমসত্ত্ব

আম, আমসত্ত্ব আর আমের আচার নিয়ে বুধবার রাতে বাবা-মা’র সঙ্গে ট্রেনে চেপে বসে সায়ন্তিকা । তাকে মালদা টাউন স্টেশনে ট্রেনে চাপিয়ে দেন ইংরেজবাজার শহর তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ তিওয়ারি । কিন্তু শিয়ালদা থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত গাড়িতে যেতে রাজি হয়নি সে । তার সাফ কথা, মালদা থেকে যখন হল না, তখন শিয়ালদা থেকে দিদির বাড়ি পর্যন্ত সে সাইকেল চালিয়েই যাবে । তার এই ইচ্ছের কথা শুনে খোদ মুখ্যমন্ত্রী শিয়ালদা স্টেশন থেকে তাঁর বাড়ি পর্যন্ত সায়ন্তিকাকে এসকর্ট করে আনার জন্য প্রশাসনকে নির্দেশ দেন । মুখ্যমন্ত্রীর এই নির্দেশ পেতেই ব্যবস্থা নেয় কলকাতা পুলিশ । আজ ভোর সাড়ে পাঁচটায় গৌড় এক্সপ্রেস শিয়ালদা স্টেশনে পৌঁছলে সায়ন্তিকাদের অভ্যর্থনা জানান কলকাতা পুলিশের আধিকারিকরা । স্টেশন থেকে সাইকেল চালিয়েই সায়ন্তিকা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি । তার জন্য যেন সেখানে আগে থেকেই অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ছোট্ট মেয়েটিকে কাছে টেনে নেন তিনি । দীর্ঘক্ষণ কথা বলেন তার বাবা-মা’র সঙ্গেও। সায়ন্তিকাকে জিজ্ঞেস করেন, বড় হয়ে সে কী হতে চায় । সায়ন্তিকার আইএএস অফিসার হওয়ার স্বপ্নের কথা শুনে আপ্লুত হয়ে যান তিনি । সায়ন্তিকাকে কথা দেন মুখ্যমন্ত্রী, সায়ন্তিকার স্বপ্নপূরণে তিনি সবসময় তার পাশে থাকবেন । মমতা বন্দ্যোপাধ্যায় 'কন্যাশ্রী'র হাতে উপহার তুলে দেন ৷

মমতা বন্দ্যোপাধ্যায় 'কন্যাশ্রী'র হাতে উপহার তুলে দেন

আরও পড়ুন :Malda Girl to meet Mamata : মমতা-সাক্ষাতে মালদা থেকে সাইকেলে কলকাতায় আসবে আট বছরের সায়ন্তিকা

সায়ন্তিকার বাবা প্রদীপ দাসকে মুখ্যমন্ত্রী জানান, মেয়ের পড়াশোনায় কোথাও কোনও সমস্যা হলে তিনি যেন সঙ্গে সঙ্গে তাঁকে জানান । প্রায় এক ঘণ্টা আলাপচারিতার পর মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরিয়ে আসে সায়ন্তিকার পরিবার । রাজ্যের প্রশাসনিক প্রধানের এমন আশ্বাসে আপ্লুত সায়ন্তিকার বাবা প্রদীপ দাস ও মা উমা দাস । এখনও ঘোর কাটছে না তাঁদের । সবটাই তাদের কাছে যেন স্বপ্নের মতো ৷ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আপ্লুত সায়ন্তিকাও (Malda Girl meets Mamata) ৷

স্বপ্নপূরণ হল মালদার আট বছর বয়সি সায়ন্তিকা দাসের ৷
Last Updated : May 26, 2022, 7:54 PM IST

ABOUT THE AUTHOR

...view details