পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 10, 2020, 9:27 PM IST

ETV Bharat / city

স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে চিকিৎসক-সহ কোরোনা আক্রান্ত 3

COVID-19-এ আক্রান্ত এই চিকিৎসক এবং কর্মীর সংস্পর্শে আসা এই হাসপাতালের 18 জনকে চিহ্নিত করা হয়েছে ।

School of Tropical Medicine
স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন

কলকাতা, 10 মে: আবারও স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে COVID-19 আক্রান্তের খোঁজ পাওয়া গেল। এবার এক চিকিৎসকও আক্রান্ত হলেন এই হাসপাতালে । CCU-তে চিকিৎসাধীন এক রোগীর শরীরেও COVID-19 সংক্রমণের খোঁজ পাওয়া গেল । COVID-19-এ আক্রান্ত হলেন এই হাসপাতালের আরও এক কর্মী।

হাসপাতাল সূত্রে খবর, জ্বর, সর্দি-কাশির সমস্যায় আক্রান্ত এক রোগীর চিকিৎসা চলছিল এখানকার CCU (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট)-তে। চিকিৎসকদের সন্দেহ হওয়ায় এই রোগীর সোয়াবের নমুনা পরীক্ষা করে দেখা হয় । নমুনা পরীক্ষার রিপোর্টে জানা যায় এই রোগী COVID-19 -এ আক্রান্ত হয়েছেন । এরপরে এই রোগীকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয় ।

এদিকে, CCU-তে ডিউটি করেছেন এই হাসপাতালের চতুর্থ শ্রেণীর এক কর্মীর শরীরেও COVID-19 সংক্রমণের খোঁজ পাওয়া গেছে । এই হাসপাতালের এক অ্যাসোসিয়েট প্রফেসর-ও COVID-19 -এ আক্রান্ত হয়েছেন । COVID-19 -এ আক্রান্ত এই কর্মী কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মীদের কোয়ার্টারে থাকেন । এ-দিকে, কর্মীদের এই কোয়ার্টারের বেশ কয়েকজন আগেই COVID-19-এ আক্রান্ত হয়েছেন । এই কোয়ার্টারকে কনটেইনমেন্ট জ়োনের মধ্যে রাখা হয়েছে ‌।

COVID-19 -এ আক্রান্ত এই কর্মীকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের স্থানান্তর করা হয়েছে । স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের যে অ্যাসোসিয়েট প্রফেসর COVID-19 -এ আক্রান্ত হয়েছেন, তিনি পার্কসার্কাস অঞ্চলে থাকেন বলে জানা গেছে । হাসপাতালের তরফে জানানো হয়েছে, COVID-19-এ আক্রান্ত এই চিকিৎসক এবং কর্মীর ক্ষেত্রে সংক্রমণের উপসর্গ সেভাবে দেখা যায়নি। এই দু'জনের ক্ষেত্রে ফ্লু-এর সামান্য উপসর্গ দেখা গিয়েছিল ।

COVID-19-এ আক্রান্ত এই চিকিৎসক এবং কর্মীর সংস্পর্শে এই হাসপাতালের অন্য কারা এসেছেন, তাঁদেরকে চিহ্নিত করা হচ্ছে । জানা গেছে, 18 জনকে চিহ্নিত করা হয়েছে । তাঁদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে ‌। এই 18 জনের সোয়াবের নমুনা পরীক্ষা করে দেখা হবে ।

ABOUT THE AUTHOR

...view details