পশ্চিমবঙ্গ

west bengal

ঘরোয়া সমস্যা মেটাতে শরিকদের নিয়ে বৈঠক CPI(M)-র

16 টি বাম দল বৈঠক সারল আলিমুদ্দিন স্ট্রিটে । মূলত দলগুলির মধ্যেকার ভুল বোঝাবুঝি মিটিয়ে নিয়ে একত্রিত হয়ে সাধারণের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বাম দলগুলির নেতারা ।

By

Published : Jul 1, 2020, 10:30 AM IST

Published : Jul 1, 2020, 10:30 AM IST

16 left parties met with each other in kolkata
ঘরোয়া সমস্যা মেটাতে শরিকদের নিয়ে বৈঠক CPIM-র

কলকাতা, 1 জুলাই : ভুল বোঝাবুঝির কারণে মানুষের থেকে বহু দূরে সরে গিয়েছে বামফ্রন্ট । ক্ষমা চেয়ে বামপন্থীদের প্রতি আস্থা ফেরানোর পরামর্শ দিলেন বাম নেতারা । BJP ও তৃণমূলের বিরুদ্ধে লাগাতার আন্দোলনে নামতে রণকৌশল ঠিক করতেই বৈঠক করলেন CPI(M) দলের নেতারা । নতুন প্রজন্মকে উৎসাহিত করতে একাধিক পার্টির ক্লাস চালু করারও সিদ্ধান্ত নেয় বাম নেতৃত্বরা । পাহাড় থেকে সমুদ্র সর্বত্র বামপন্থী এবং সহযোগী দলগুলি মানুষের দৈনন্দিন সমস্যা নিয়ে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন করার কথা জানাল বামেরা ।

মঙ্গলবার আলিমুদ্দিন স্ট্রিটে বৈঠকে উপস্থিত ছিল 16 টি বাম দলের নেতৃত্ব । বাম দলগুলির মধ্যে অভ্যন্তরীণ ভুল বোঝাবুঝি, মনোমালিন্য মেটাতে ও জনসংযোগ বাড়াতে একত্রিত হয়েছিল । বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু আলাদা আলাদাভাবে প্রত্যেকটি শরিকদল ও সহযোগী দলের সঙ্গে কথা বলেন । তাদের অভাব অভিযোগ শোনেন । কিছু কিছু ক্ষেত্রে পরামর্শ দেন ।

উপস্থিত ছিলেন CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর । তাঁর কথায় বামপন্থী দলগুলিকে আরও বেশি প্রাসঙ্গিক হতে হবে । তার জন্য যা যা করণীয় তা করার পরামর্শ দেওয়া হয়েছে । কোরোনার মতো অতিমারিতে পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে । পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পৌরসভ, কর্পোরেশন ও বিধানসভা নির্বাচন অনিশ্চিত । বৈঠকে কোরোনা পরিস্থিতিতে মানুষের পাশে কীভাবে দাঁড়াতে হবে তা নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা চলে । একথা জানালেন বিমান বসু ।

রাজ্যজুড়ে রেশন ব্যবস্থায় দুর্নীতি চলছে । তা নিয়ে রাজ্যের প্রত্যেকটি পঞ্চায়েত এবং ব্লক স্তরে জনমতের পরামর্শ দেওয়া হয়েছে । শুধু তাই নয়, কংগ্রেসের সঙ্গে আন্তরিকতার সঙ্গে আন্তরিকতা এবং BJP ও তৃণমূল বিরোধী আন্দোলন করতে হবে । কংগ্রেস সম্পর্কে মনে কোনও ছুৎমার্গ রাখা যাবে না । ঐক্যবদ্ধভাবে কাজ করতে না পারলে মানুষের কাছে ভুল বার্তা যাবে । তাতে লাভ হবে BJP ও তৃণমূলের । একথা জানিয়ে দিলেন বিমান বসু ।

ABOUT THE AUTHOR

...view details