পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 29, 2021, 10:23 PM IST

ETV Bharat / city

Several Express Train Cancelled : কুয়াশার দাপটে বাতিল দক্ষিণ-পূর্ব রেলের একাধিক এক্সপ্রেস ট্রেন

কুয়াশার কারণে ফিকে হয়ে আসা দৃশ্যমানতার কথা মাথায় রেখে সতর্কতামূলক পদক্ষেপ নিল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। ফলস্বরূপ দক্ষিণ-পূর্ব শাখার একাধিক এক্সপ্রেস ট্রেন আগামী তিন মাসের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা (several express trains of South Eastern Railway cancelled due to fog)। বন্ধ রাখা হচ্ছে ৬ টি দূরপাল্লার ট্রেন।

South Eastern Railway
কুয়াশার দাপটে বাতিল দক্ষিণ-পূর্ব রেলের একাধিক এক্সপ্রেস ট্রেন

হাওড়া, 29 নভেম্বর : এরাজ্যে এখনও শীতের আমেজ সেভাবে না পড়লেও দেশের বিভিন্ন প্রান্তে ইতিমধ্যেই নিম্নমুখী তাপমাত্রার পারদ। সেইসঙ্গে ঘন কুয়াশার কারণে কমছে সকালের দৃশ্যমানতা। আর কুয়াশার কারণে ফিকে হয়ে আসা দৃশ্যমানতার কথা মাথায় রেখে সতর্কতামূলক পদক্ষেপ নিল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। ফলস্বরূপ দক্ষিণ-পূর্ব শাখার একাধিক এক্সপ্রেস ট্রেন আগামী তিন মাসের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা (several express train of South Eastern Railway cancelled due to fog)। বন্ধ রাখা হচ্ছে ৬টি দূরপাল্লার ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, শীতের মরশুমে কুয়াশার জেরে দৃশ্যমান্যতার অভাবে প্রত্যেক বছরই একাধিক ট্রেন নির্দিষ্ট সময়ের অনেক দেরিতে চলে। আর এতে সমস্যায় পড়েন ট্রেনের চালক থেকে দূরপাল্লার ট্রেনে সফররত যাত্রীরা। তাই পর্যালোচনা করেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে দক্ষিণ-পূর্ব রেলের তরফে ৷

দক্ষিণ-পূর্ব রেলের তরফে যে এক্সপ্রেস ট্রেনগুলি বাতিল করা হল :
১. ২২৮৫৭ সাঁতরাগাছি - আনন্দবিহার এক্সপ্রেস (আপ) সাঁতরাগাছি থেকে আনন্দবিহার যাওয়ার এই দূরপাল্লার ট্রেনটি আগামী ৬ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল করা হয়েছে।

২. ২২৮৫৮ আনন্দ বিহার - সাঁতরাগাছি (ডাউন) আনন্দবিহার থেকে সাঁতরাগাছি আসার দূরপাল্লার ট্রেনটি আগামী ৭ ডিসেম্বর থেকে ১ মার্চ পর্যন্ত বাতিল করা হয়েছে।

৩. ১২৮৭৩ হাতিয়া - আনন্দ বিহার এক্সপ্রেস আগামী ৩০ নভেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল করা হয়েছে।

৪. ১৮১০৩ টাটানগর - অমৃতসর এক্সপ্রেস (আপ) আজ অর্থাৎ, সোমবার থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে।

৫. ১৮১০৪ অমৃতসর - টাটানগর এক্সপ্রেস (ডাউন) এক্সপ্রেস ১ ডিসেম্বর থেকে ২ মার্চ পর্যন্ত বাতিল করা হয়েছে।

৬. ১২৩৫৬ পাটনা -রাঁচি এবং ১২৩৬৬ এবং রাঁচি- পাটনা এক্সপ্রেস ডিসেম্বর-ফেব্রুয়ারি প্রতি শুক্রবার বাতিল থাকবে।

ABOUT THE AUTHOR

...view details