পশ্চিমবঙ্গ

west bengal

জলমগ্ন উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা, পুজো হবে তো! চিন্তায় উদ্যোক্তারা

By

Published : Oct 3, 2019, 4:28 AM IST

Updated : Oct 3, 2019, 8:06 AM IST

কোথাও এক হাঁটু তো কোথাও আবার কোমর পর্যন্ত জল রয়েছে । সঙ্গে রয়েছে বৃষ্টির আশঙ্কাও ৷ সব মিলিয়ে চিন্তায় পুজো উদ্যোক্তারা ৷  20 থেকে 25 টি পুজোর মণ্ডপ জলমগ্ন । প্রত্যেকটি পুজো কমিটির কর্তাদের মাথায় হাত । মণ্ডপ সজ্জা থেকে শুরু করে প্রতিমা কোনও কাজই শেষ হয়নি । চতুর্থীতে তাঁদের চিন্তা পুজো হবে তো? হলে কী ভাবে ?

জলের নিচে

হাওড়া, 3 অক্টোবর : নতুন করে DVC জল না ছাড়ায় বন্যা পরিস্থিতির বাড়াবাড়ি হয়নি ঠিকই । কিন্তু, গতকাল যতটা জল ঢুকেছে তাতে উদয়নারায়ণপুর এলাকার এখনও বেশ কয়েকটি গ্রাম জলের তলায় । সংখ্যাটা না না করে প্রায় 29-30 তো হবেই ।

কোথাও এক হাঁটু তো কোথাও আবার কোমর পর্যন্ত জল রয়েছে । সঙ্গে রয়েছে বৃষ্টির আশঙ্কাও ৷ সব মিলিয়ে চিন্তায় পুজো উদ্যোক্তারা ৷ 20 থেকে 25 টি পুজোর মণ্ডপ জলমগ্ন । প্রত্যেকটি পুজো কমিটির কর্তাদের মাথায় হাত । মণ্ডপ সজ্জা থেকে শুরু করে প্রতিমা কোনও কাজই শেষ হয়নি । চতুর্থীতে তাঁদের চিন্তা পুজো হবে তো? হলে কী ভাবে ?

আশার কথা, প্রশাসনে তরফে আশ্বাস দেওয়া হয়েছে ৷ জল বের করে দেওয়ার চেষ্টাও চলছে । কুরচি সর্বজনীন দুর্গোৎসব কমিটির সদস্য গৌরাঙ্গ কুমার বললেন, চতুর্থী হয়ে গেল । আজকেই আমাদের ঠাকুর আনার কথা ছিল ৷ বন্যার জন্য সম্ভব হল না । হাতে মাত্র একটা দিন ৷ এর মধ্যে যদি কোনওভাবে জল বার করা যায় তাহলেই একমাত্র পুজো সম্ভব ৷

অন্য দিকে উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর পাঁজা জানান, তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকার ত্রিশটির কাছাকাছি গ্রাম জলমগ্ন । ফের জল বাড়ার সম্ভাবনা থাকছে৷

Last Updated : Oct 3, 2019, 8:06 AM IST

ABOUT THE AUTHOR

...view details