পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ, হাওড়ায় পঞ্চায়েত অফিসে তালা বিজেপির

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ উঠল তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ৷ চার দফায় মোট 1 লাখ 37 হাজারের বেশি টাকা দিয়েও ঘর পাননি এক মহিলা ৷ এই ঘটনায় পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিল বিজেপি ৷

By

Published : Dec 11, 2020, 6:30 PM IST

BJP locks panchayat office
পঞ্চায়েত অফিসে তালা বিজেপির

হাওড়া,11 ডিসেম্বর : মালদা, উত্তর 24 পরগনার পর এবার হাওড়া । ফের প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে । এরপরই পঞ্চায়েত অফিসে তালা ঝোলালেন বিজেপি কর্মীরা । হাওড়া জেলার মাকরদহ-1 নম্বর গ্রাম পঞ্চায়েতের ঘটনা ।

মাকরদহ- 1 নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান কাজল সর্দারের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের প্রকল্পের টাকা নিয়ে দুর্নীতি এবং কাটমানির অভিযোগ তোলেন বিজেপি কর্মীরা । এরপর পঞ্চায়েত অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান তাঁরা ।


বিজেপির জগৎবল্লভপুর 3 নম্বর মণ্ডল সভাপতি শোভন নস্কর অভিযোগ করেন, এই পঞ্চায়েত এলাকার 206 নম্বর বুথে মালতি বাগ নামে এক মহিলা প্রধানমন্ত্রী আবাস যোজনার আবেদন করেন পঞ্চায়েতে। পঞ্চায়েত প্রধান ওই মহিলার থেকে 4 দফায় 1 লাখ 37 হাজার 50 টাকা নিয়েছেন । শুধু তাই নয় 4 দফায় টাকা নেওয়ার পর ওই মহিলা ঘর পাননি। তাঁর পুরানো ঘর নতুন করে তৈরি হয়নি। অথচ প্রকল্পের টাকা প্রধান দিয়ে দিয়েছেন জব কার্ড অনুযায়ী।

দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা বিজেপির

তিনি আরও দাবি করেন যতক্ষণ না পঞ্চায়েত প্রধান আসছেন ততক্ষণ এই ভাবেই তালা বন্ধ থাকবে পঞ্চায়েতে। পাশাপাশি সমস্ত ঘটনা জানিয়ে ডোমজুড় ব্লকের বিডিওকে ডাকা হয়েছে। তিনি এলে তাঁর হাতে এই দুর্নীতির সমস্ত প্রমাণ তুলে দেওয়া হবে। তিনি আরও জানান এই সরকারি প্রকল্পের টাকা করদাতাদের টাকা। শাসক দলের লোকেরা এই টাকা যেভাবে লুট করছে তার বিরুদ্ধে বিজেপি আজ পথে নেমেছে।

প্রধান কাজল সর্দারের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


আরও পড়ুন : নাড্ডার কনভয়ে হামলা : মুখ্যসচিব ও ডিজিকে দিল্লি তলব স্বরাষ্ট্রমন্ত্রকের

ABOUT THE AUTHOR

...view details