পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

পুকুর ভরাটের অভিযোগে ব্যবস্থা নেওয়ার আশ্বাস জেলা পরিষদের

বে-আইনিভাবে জলাশয় ভরাটের অভিযোগ উঠল একটি বেসরকারি কাচ কারখানার মালিকের বিরুদ্ধে । অন্ডালের খান্দরাতে বে-আইনিভাবে জলাশয় ভরাটের এই ঘটনা ঘটছে । এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রঞ্জিত ধীবর।

By

Published : Mar 3, 2020, 10:26 PM IST

Updated : Mar 3, 2020, 10:50 PM IST

allegations of pond filling at andal
পুকুর ভরাটের অভিযোগ

দুর্গাপুর, 3 মার্চ : খান্দরাতে বে-আইনিভাবে জলাশয় ভরাটের অভিযোগ উঠল একটি বেসরকারি কাচ কারখানার মালিকের বিরুদ্ধে । পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও অন্ডালের খান্দরাতে বে-আইনিভাবে জলাশয় ভরাটের ঘটনা ঘটছে । এই ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রঞ্জিত ধীবর।


জলাশয় ভরাটের ঘটনাটি ঘটেছে খনি অঞ্চলের অন্ডাল - উখড়া রোডের খান্দরা বাসস্টপেজ সংলগ্ন এলাকায় । স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই পুকুরের পাশেই বেসরকারি একটি গ্লাস ফ্যাক্টরি রয়েছে। এই জলাশয়ের জল এলাকার বহু মানুষ ব্যবহার করেন। কাচ কারপখানার মালিক কয়েকদিন আগে থেকে সেই জলাশয়টি ভরাট করে নির্মাণ কাজ শুরু করেছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । স্থানীয় বাসিন্দা রবি লাল বাউরি জানান, দীর্ঘ দিন ধরে ওই এলাকার বাসিন্দারা বিভিন্ন কাজে পুকুরের জল ব্যবহার করেন। মানুষ স্নান,কাপড় ধোওয়া সহ ও বিভিন্ন অনুষ্ঠানের সময় এই জলাশয় ব্যবহার করেন । পুকুরটি ভরাট হলে সমস্যায় পড়বে এলাকাবাসী।

পুকুর ভরাটের অভিযোগ

মঙ্গলবার বাসিন্দাদের একাংশ পুকুর মালিক ও ওই বে-সরকারি কারখানা মালিকের বিরুদ্ধে পুকুর ভরাটের লিখিত অভিযোগ জানায় খান্দরা পঞ্চায়েত প্রধানের কাছে । পঞ্চায়েত প্রধান শ্যামলেন্দু অধিকারী বলেন, অভিযোগ পেয়েছি বাসিন্দাদের কাছ থেকে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রঞ্জিত ধীবর বলেন, এই ঘটনার জন্য দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।

Last Updated : Mar 3, 2020, 10:50 PM IST

ABOUT THE AUTHOR

...view details