পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

বড় বড় গর্ত, জলমগ্ন, বেহাল জাতীয় সড়ক সংলগ্ন সার্ভিস রোড

সার্ভিস রোডের জায়গায় জায়গা বড় বড় গর্ত । যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা ।

By

Published : Aug 2, 2020, 6:15 PM IST

Durgapur news
বেহাল সার্ভিস রোডের ছবি

দুর্গাপুর, 2 অগাস্ট : দুর্গাপুরের 2 নম্বর জাতীয় সড়ক ৷ 2017 সালে জাতীয় সড়ক সম্প্রসারণ হয়েছে ৷ তৈরি হয়েছে ওভারব্রিজ ৷ সেই ওভারব্রিজের পাশে ও নীচে বেশ কিছু সার্ভিস রোড তৈরি হয়েছিল ৷ কিন্ত এখন বেহাল এই সার্ভিস রোডগুলি ৷ বড় বড় গর্ত ৷ একটু বৃষ্টি হলেই জলে ডুবে যায় রাস্তা ৷ রাস্তার এই বেহাল দশা চলতে থাকলে যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা ৷ সার্ভিস রোডগুলি দ্রুত সারাইয়ের দাবিতে আজ গণস্বাক্ষর গ্রহণ করে CPI(M) ।

জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ কয়েক বছর আগেই শেষ হয়েছে । দুর্ঘটনাপ্রবণ বেশ কিছু এলাকায় তৈরি হয়েছে ওভারব্রিজ । জাতীয় সড়ক সংলগ্ন এলাকার মানুষরা যাতে সহজে যাতায়াত করতে পারে, সেজন্য তৈরি করা হয়েছিল সার্ভিস রোড । এলাকার গাড়িগুলি এই রাস্তা দিয়েই যাতায়াত করে । এছাড়া, ভারী পণ্যবাহী গাড়িও যাতায়াত করে সার্ভিস রোড দিয়ে ।

কী বলছেন স্থানীয় CPI(M) কর্মীরা ?

জাতীয় সড়কের সম্প্রসারণ হলেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়নি সার্ভিস রোডগুলিতে । ফলে ভাঙতে শুরু করে রাস্তাগুলি । মাঝে কয়েকবার অল্পবিস্তর রাস্তা মেরামতের কাজ হয়েছিল বটে । কিন্তু কোনও স্থায়ী সমাধান হয়নি । গর্ত ক্রমেই বড় হতে থাকে । সবথেকে খারাপ পরিস্থিতি দুর্গাপুর কাদারোড এলাকায় । এখানে ওভারব্রিজের নীচের ও পাশের রাস্তাগুলি বেশ কয়েক বছর ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে । জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে একাধিকবার আবেদন করা হয়েছে । কিন্তু কোনও সুরাহা মেলেনি । আর এখন অতিরিক্ত বৃষ্টিতে পুরোপুরি জলমগ্ন রাস্তাগুলি ।

আরও পড়ুন :দুর্গাপুরে অভিভাবকদের বিক্ষোভ, একটি স্কুলের গেটে ঝোলানো হল তালা

কিন্তু কী কারণে 2 নম্বর জাতীয় সড়ক সংলগ্ন সার্ভিস রোডগুলির এই বেহাল দশা? আসলে এই জাতীয় সড়ক সম্প্রসারণের সময় যে নর্দমাগুলি তৈরি হয়েছিল সেগুলি রাস্তা থেকে অনেকটাই নীচে । এইকারণে অতিরিক্ত বৃষ্টি হলে নর্দমার জল ছাপিয়ে সার্ভিস রোডগুলিতে জমা হচ্ছে । সেই কারণেই এই সার্ভিস রোডগুলিতে পিচের আস্তরণ উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হচ্ছে । অবিলম্বে এই রাস্তা মেরামত না করা হলে বৃহত্তর আন্দোলনের কথা বলা হয়েছে CPI(M) ।

রাস্তা মেরামতের দাবিতে নেওয়া হচ্ছে গণস্বাক্ষর

2 নম্বর জাতীয় সড়কের রানিগঞ্জ থেকে পানাগড় পর্যন্ত বেশিরভাগ ওভার ব্রিজের পাশের সার্ভিস রোডগুলির একেবারে বেহাল দশা । সাধারণ মানুষের ক্ষোভ দিন প্রতিদিন বাড়ছে । যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে বলেও মনে করছেন স্থানীয়রা ।

ABOUT THE AUTHOR

...view details