পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

সাধুবেশে ছেলেধরা ? গণপিটুনি, লাঠিচার্জ

ছেলেধরা সন্দেহে এক ব্যক্তিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল । পরে পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে । ঘটনায় আটক করা হয় 25 জনকে ৷

By

Published : Sep 25, 2019, 9:10 AM IST

Updated : Sep 25, 2019, 1:21 PM IST

গণপিটুনি

কোকওভেন, 25 সেপ্টেম্বর : ছেলেধরা সন্দেহে এক ব্যক্তিকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল । পরে পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে । আহত ব্যক্তিকে ভরতি করা হয়েছে দুর্গাপুর মহকুমা হাসপতালে । ঘটনাটি কোকওভেন থানা এলাকার ।

গতকাল সন্ধ্যায় দুর্গাপুর স্টেশন বাজার সংলগ্ন এলাকায় সাধুবেশে ঘুরে বেড়াচ্ছিলেন ওই ব্যক্তি । স্থানীয়দের সন্দেহ হয় । শুরু হয় প্রশ্ন । অসংলগ্ন কথা বলায় ঘিরে ধরে জনতা । খবর পেয়ে আসে পুলিশ । এলাকার মানুষ ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেয় । কয়েকজন সিভিক ভলান্টিয়ারের সঙ্গে পায়ে হেঁটেই কোকওভেন থানায় যাচ্ছিলেন তিনি । স্টেশন বাজারের পাশে লিলুয়াবাঁধ বস্তির কয়েকজন মত্ত যুবক তাঁদের ফের একবার ঘিরে ধরে । শুরু হয় মারধর । "সাধু"-কে বাঁচাতে গিয়ে মার খেতে হয় সিভিক ভলান্টিয়ারদেরও । খবর পেয়ে ঘটনাস্থানে আসে পুলিশ । শুরু হয় লাঠিচার্জ । প্রথমে আটক করা হয় 27 জনকে । ঘটনার সঙ্গে যোগ না থাকায় পরে ছেড়ে দেওয়া হয় 21 জনকে । গ্রেপ্তার করা হয় ছ'জনকে । আজ তাদের আদালতে তোলা হয় ।

দুর্গাপুরের কোকওভেন থানা এলাকায় ছেলেধরা গুজব মারাত্মক আকার ধারণ করেছে । ব্যানার, পোস্টার লাগিয়ে সচেতনতার বার্তা দিচ্ছে পুলিশ । কাজের কাজ হচ্ছে না । শুধু তাই নয়, গণপিটুনি রুখতে কঠোর হয়েছে সরকারও । আনা হয়েছে প্রিভেনশন অফ মব লিনচিং অ্যাক্ট । সেখানে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড । তা সত্ত্বেও গণপিটুনি চলছে অনবরত ।

এদিকে, এই ঘটনা প্রসঙ্গে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং বলেন, "এই ট্রেন্ড 15-20 দিন আগে খুব বেশি ছিল । আমরা গ্রামে গ্রামে গিয়ে সচেতন করছি । এটাও বলছি, আপনারা সন্দেহজনক কাউকে ধরলে থানায় জানান । মানুষ জানাচ্ছেও । তাই, অনেকটাই আটকানো যাচ্ছে । যারা আইন হাতে নিচ্ছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে ।"

Last Updated : Sep 25, 2019, 1:21 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details