পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 11, 2022, 6:21 PM IST

ETV Bharat / city

INTTUC Slogan Controversy : শ্রমিকদের বিরুদ্ধে লড়বে আইএনটিটিইউসি, স্লোগান বিভ্রাটে অস্বস্তিতে তৃণমূল

কয়েকদিন আগে বিজেপির বিক্ষোভ কর্মসূচি থেকে স্লোগান বিভ্রাট হয়েছিল ৷ বিজেপির বিরুদ্ধেই স্লোগান দিয়েছিলেন দলের কর্মীরা ৷ বুধবার সেই ঘটনার পুনরাবৃত্তি হল আইএনটিটিইউসির বিক্ষোভে (INTTUC Slogan Controversy at Durgapur) ৷

inttuc-slogan-controversy-at-durgapur
INTTUC Slogan Controversy : শ্রমিকদের বিরুদ্ধে লড়বে আইএনটিটিইউসি, স্লোগান বিভ্রাটে অস্বস্তিতে তৃণমূল

দুর্গাপুর, 11 মে : স্লোগান বিভ্রাটে বিড়ম্বনায় পশ্চিম বর্ধমানের তৃণমূল শ্রমিক সংগঠনের নেতৃত্ব (INTTUC Slogan Controversy at Durgapur) । শ্রমিক স্বার্থে আন্দোলনে নেমে স্লোগান উঠল, ‘শ্রমিকের বিরুদ্ধে আইএনটিটিইউসি লড়ছে লড়বে ৷’ ফলে অস্বস্তিতে সংগঠনের জেলা নেতৃত্ব ৷

বুধবার দুর্গাপুরের বেসরকারি এক কারখানার এক নম্বর ইউনিটের খোলার দাবিতে ইন্দো-আমেরিকা মোড়ের কাছে থাকা ওই কারখানার সামনে আইএনটিটিইউসি-র একটি বিক্ষোভ কর্মসূচি ছিল (INTTUC Agitation at Durgapur) ৷ উপস্থিত ছিলেন জেলা আইএনটিইউসি-র সভাপতি অভিজিৎ ঘটক (TMC Leader Abhijit Ghatak), দুর্গাপুর নগর নিগমের দুই মেয়র পারিষদ প্রভাত চট্টোপাধ্যায় ও দীপঙ্কর লাহা ।

স্লোগান চলছিল, শ্রমিক স্বার্থে শ্রমিক আন্দোলন চলছে চলবে ৷ হটাৎই তাল কাটল ৷ স্লোগান বদলে হল শ্রমিকের বিরুদ্ধে আইএনটিটিইউসি লড়ছে লড়বে ৷ স্লোগান বদলে আরও সুর চড়ল, সেই স্লোগান বদলে হল, সাধারণ খেটে খাওয়া মানুষের বিরুদ্ধে আইএনটিটিইউসি লড়ছে লড়বে ।

তৃণমূল কর্মীদের এই স্লোগান বিভ্রাটে তখন চরম বিড়ম্বনায় সবাই । জেলা আইএনটিটিইউসি সভাপতি অভিজিত ঘটকের দাবি, এমন কোনও স্লোগান বিভ্রাট হয়নি, শুনতে হয়তো ভুল হয়েছে । কিন্তু বাস্তবিক অর্থে স্লোগান বিভ্রাট হয়েছে । যাকে ঘিরে শুরু রাজনৈতিক তরজা ।

বিজেপি জেলা নেতৃত্বের বক্তব্য, এটা তৃণমূল (Trinamool Congress) কর্মীদের মনের কথা, বিজেপি এতদিন ধরে যা বলে এসেছিল, সেটাই আজ তৃণমূল কর্মীরা বলছে ৷ এতে অবাক হওয়ার মতো কিছু নেই, তৃণমূলকে কটাক্ষ করেছে জেলা সিপিআইএম নেতৃত্বও ।

দিন কয়েক আগে বিজেপির (BJP) থানা ঘেরাও কর্মসূচির স্লোগানকে ঘিরে বিভ্রাট হয়েছিল ৷ আর নেই দরকার বিজেপি সরকার, এই স্লোগানে বিড়ম্বনা বেড়েছিল জেলা বিজেপি নেতৃত্বের ৷ সেই রেশ কাটতে না কাটতেই এবার বুধবার তৃণমূল কর্মীদের স্লোগান বিভ্রাটে সমানতালে অস্বস্তি বাড়ল তৃণমূল নেতৃত্বের ।

শ্রমিকদের বিরুদ্ধে লড়বে আইএনটিটিইউসি, স্লোগান বিভ্রাটে অস্বস্তিতে তৃণমূল

আরও পড়ুন :BJPs Slogan Controversy : বিজেপি সরকার, আর নেই দরকার ; বিধায়কের সামনেই পদ্ম-কর্মীদের ‘ভুল’ স্লোগান

ABOUT THE AUTHOR

...view details