পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 21, 2019, 1:21 PM IST

Updated : Jul 21, 2019, 3:09 PM IST

ETV Bharat / city

সভা ভরাতে সিভিক ভলান্টিয়ার ?

দুর্গাপুর মহকুমার 8টি থানা থেকে মোট 300টি বাস ধর্মতলার উদ্দেশে রওনা দেয় । বাসগুলিতে 1 জন করে মোট 300 জন সিভিক ভলান্টিয়ার সাদা পোশাকে ছিলেন বলে জানা গেছে ।

দুর্গাপুর থেকে 300 সিভিক ভলেন্টিয়ার

দুর্গাপুর, 21 জুলাই : ধর্মতলার সমাবেশে যোগ দিতে যাচ্ছে তৃণমূল সমর্থকরা ৷ আর প্রতি বাসে নাকি রয়েছে একজন করে সিভিক ভলান্টিয়ার ৷ আজ দুর্গাপুর মহকুমা থেকে প্রায় 300 জন সিভিক ভলান্টিয়ারকে নাকি পাঠানো হয় সাদা পোশাকে । কেন ? এবিষয়ে পুলিশ বা তৃণমূলের পক্ষ থেকে কোনও স্পষ্ট জবাব পাওয়া না গেলেও BJP-র দাবি, সভা ভরাতেই নতুন কৌশল তৃণমূলের ।

ভিডিয়োয় শুনুন বক্তব্য

আরও পড়ুন : গুড়াপে তৃণমূল কর্মীদের গাড়িতে হামলা, অভিযুক্ত BJP

আজ দুর্গাপুর মহকুমার 8টি থানা থেকে মোট 300টি বাস ধর্মতলার উদ্দেশে রওনা দেয় । দুর্গাপুর পৌরসভার কয়েকজন ওয়ার্ড সভাপতি বলেন, ওয়ার্ডগুলি যে যে থানা বা ফাঁড়ির অন্তর্ভুক্ত সেখানকার পুলিশকে বাসের নম্বর দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে পুলিশের তরফে । প্রতিটি বাসের একটি আসন একজন সিভিক ভলান্টিয়ারের জন্য সংরক্ষিত রাখার কথা জানানো হয় পুলিশের পক্ষ থেকে । কেন এই সিদ্ধান্ত? পুলিশের পক্ষ থেকে এবিষয়ে কিছু জানানো হয়নি । তবে বাসপিছু একজন করে সিভিক ভলান্টিয়ার যদি গোটা রাজ্য থেকে যায় তাহলে কিন্তু সভাস্থানে উপস্থিতির সংখ্যা বাড়বে কয়েক হাজার ।

আরও পড়ুন : 21-র ভিড় টানছে ভিক্টোরিয়া, চিড়িয়াখানা

এবিষয়ে পশ্চিম-বর্ধমান জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি উত্তম মুখোপাধ্যায় জানিয়েছেন, সিভিক ভলান্টিয়াররাও সাধারণ মানুষ । তারা তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থক হতেই পরে । আর সেই হিসেবে 21 জুলাইয়ের সমাবেশে যেতে পারে । কিন্তু তৃণমূলের পক্ষ থেকে তাদের যাওয়ার জন্য কিছু বলা হয়নি ।

আরও পড়ুন : 21 জুলাই : বাড়ছে ভিড় ধর্মতলায়

অবশ্য BJP-র পক্ষ থেকে পশ্চিম-বর্ধমান জেলার সহ-সভাপতি মনোহর কোনার বলেন, "বড় বড় বাসে 10 থেকে 12 জন লোক । একজন করে সিভিক ভলান্টিয়ার চাপিয়ে দেওয়া হয়েছে । মিনিবাসে 4 থেকে 5 জন লোক । তার মানে ওদের (তৃণমূল কংগ্রেসের ) দিন শেষ । লোকে ওদের ঢপ বুঝে গেছে । এখন সভা ভরাতেই সিভিক ভলান্টিয়াররা যাচ্ছে । "

আরও পড়ুন : ''জোর করে নিয়ে এসেছে, না এলে চাকরি থাকবে না''

এবিষয়ে এক সিভিক ভলান্টিয়ারকে জিজ্ঞাসা করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান ।

আরও পড়ুন : "EVM নয় ব্যালট চাই " , চলল মিছিল শহিদ দিবসে

Last Updated : Jul 21, 2019, 3:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details