পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

আমাদের সময়ও সার্জিকাল স্ট্রাইক হয়েছে, রাজনীতি করিনি : জয়রাম রমেশ

"মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন 5 থেকে 6 বার সার্জিকাল স্ট্রাইক হয়েছে। কিন্তু কংগ্রেস কখনও তা নিয়ে মোদি সরকারের মতো রাজনীতি করেনি । " বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রণজিত মুখার্জির সমর্থনে প্রচারে এসে এই মন্তব্য করলেন জয়রাম রমেশ । সেইসঙ্গে তিনি বলেন, "2019-নরেন্দ্র মোদি সরকার ফিনিশ ও 2021- দিদির সরকার ফিনিশ ।"

By

Published : Apr 26, 2019, 11:00 PM IST

Updated : Apr 26, 2019, 11:17 PM IST

জয়রাম রমেশ

দুর্গাপুর, 26 এপ্রিল: "2019-নরেন্দ্র মোদি সরকার ফিনিশ ও 2021- দিদির সরকার ফিনিশ ।" বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রণজিত মুখার্জির সমর্থনে দুর্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ । আজ তিনি কেন্দ্রের মোদি ও রাজ্যের মমতা ব্যানার্জির সরকারের বিরুদ্ধে একযোগে তোপ দাগেন ।

তিনি আরও বলেন, "এখনও পর্যন্ত 302টি আসনে নির্বাচন হয়ে গেছে । যা খবর পাচ্ছি তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর ক্ষমতায় আসছে না । সময় এসে গেছে নরেন্দ্র মোদিকে ভারতের জনতা গুডবাই বলবে । 2014 সালে মোদি যখন ক্ষমতায় এসেছিলেন তখন তিনি বলেছিলেন তিনি ভারতের 3D প্রধানমন্ত্রী । ডেমোক্রেসি, ডেভেলপমেন্ট এবং ডেস্টিনি । 5 বছর পর ভারতের মানুষ জানতে পেরেছেন মোদি সত্যিই 3 D প্রধানমন্ত্রী । ধোঁকা, ধমকি আর ড্রামাবাজি । "

ভিডিয়োয় দেখুন

মোদি সরকার পাকিস্তান ও সন্ত্রাসবাদ দমন প্রসঙ্গে পূর্ববর্তী কংগ্রেস সরকারকে 'সফট সরকার' বলে কাঠগোড়ায় দাঁড় করিয়েছিল । আজ তারই উত্তর দিতে গিয়ে জয়রাম রমেশ বলেন, "এর আগে পাকিস্তানকে দু'টুকরো কারা করেছিল? 1971 এর যুদ্ধে পাকিস্তানকে কারা হারিয়েছিল? মনমোহন সিং সরকারে সময়ে 5 থেকে 6 বার সার্জিকাল স্ট্রাইক হয়েছে । আসলে আমরা সার্জিকাল স্ট্রাইক নিয়ে কখনও রাজনীতি করিনি । পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সার্টিফিকেট কাকে দিয়েছেন ? ইমরান খান তো বলেছেন তাঁরা খুব খুশি হবেন যদি মোদি আবার ভারতবর্ষের প্রধানমন্ত্রী হন। তিনি রাহুল গান্ধির নাম কিন্তু বলেননি ।"

অন্যদিকে, মমতা ব্যানার্জিকে আক্রমণ করে তিনি মন্তব্য করেন, মমতা ব্যানার্জি RSS সম্পর্কে অনেক কিছু জানেন । কারণ তিনি একসময় NDA-এর জোট শরিক ছিলেন । NDA জামানায় তিনি রেলমন্ত্রীও ছিলেন । তবে তিনি এটাও উল্লেখ করতে ভোলেননি যে নির্বাচন শেষে যদি দেশে কংগ্রেসের নেতৃত্বাধীন ধর্মনিরপেক্ষ অ-BJP জোট সরকার তৈরি হয় তবে সেই সরকারে মমতা ব্যানার্জি আসতে চাইলে তাঁকে অবশ্যই স্বাগত জানানো হবে ।

Last Updated : Apr 26, 2019, 11:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details