পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 28, 2020, 2:59 AM IST

Updated : Jan 28, 2020, 8:25 AM IST

ETV Bharat / city

বর্ধমানে নকল ঘি তৈরির কারখানার হদিশ, আটক 2

বর্ধমান শহরে নকল ঘি তৈরির কারখানার হদিশ পেল পুলিশ । শহরের দিঘিরপাড় মালির মাঠ এলাকায় সোমবার নকল ঘি তৈরির এক কারখানায় হানা দেন পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা ৷ কারখানার দুই মালিক অনিল সাউ ও ভুবনেশ্বর সাউকে আটক করা হয়েছে । মঙ্গলবার তাদের আদালতে তোলা হবে ।

fake ghee factory at burdwan
নকল ঘি তৈরির কারখানার হদিশ

বর্ধমান, 28 জানুয়ারি : শহরে নকল ঘি তৈরির কারখানার হদিশ পেল পূর্ব বর্ধমান জেলা পুলিশ । এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দু'জনকে আটক করেছে । সোমবার বর্ধমানের দিঘিরপাড় মালির মাঠ এলাকায় নকল ঘি তৈরির ওই কারখানায় হানা দেন পুলিশের এনফ্রোর্সমেন্ট বাঞ্চের অফিসাররা ।


পুলিশ সূত্রে জানা গেছে , সোমবার গোপন সূত্রে খবর পেয়ে জেলা পুলিশের ডেপুটি পুলিশ সুপার সৌভিক পাত্র ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা মিলে আচমকা হানা দেন এই কারখানায় । সেসময় কারখানার উনানে বড় বড় কড়াইয়ে চলছিল ঘি তৈরির কাজ । পুলিশ দেখে কারখানার বেশ কয়েকজন কর্মী পালিয়ে যায় । কিন্তু ধরা পড়ে কারখানার দুই মালিক অনিল সাউ ও ভুবনেশ্বর সাউ । কারখানা থেকে উদ্ধার হয়েছে ৫০০কেজির মতো নকল ঘি ভর্তি টিন ও জার ।

নকল ঘি তৈরির কারখানার হদিশ


ডেপুটি পুলিশ সুপার সৌভিক পাত্র বলেন, শহরের বিভিন্ন মিষ্টির দোকানের নষ্ট হয়ে যাওয়া মিষ্টির সঙ্গে অন্য বস্তু মিশিয়ে এই নকল ঘি তৈরি হত । এখানকার তৈরি ঘি শহরের বিভিন্ন জায়গায় বিক্রির জন্য পাঠানো হত । পুলিশ কারখানার সব সামগ্রী ও এই কাজে ব্যবহৃত দুটি ছোটো গাড়িও বাজেয়াপ্ত করেছে । ধৃতদের মঙ্গলবার আদালতে তোলা হবে ।

স্থানীয় বাসিন্দা মহিন খান, শেখ রফিকরা জানান, "এখানে প্রত্যেক দিন ছোটো ছোটো গাড়িতে টিন ও জার ভরতি কিছু আনা এবং নিয়ে যাওয়া হয় । এই বিষয়ে জিজ্ঞাসা করলে বলা হত গোরুর খাবারের জন্য চিটে গুড় তৈরি করা হচ্ছে। এই কারখানা থেকে সারাদিন দুর্গন্ধ ছড়ায় । এর ফলে আশপাশের সবাইয়ের অসুবিধা হয় । কিন্তু বললেও শুনত না ।" স্থানীয় সূত্রে জানা গেছে, এই কারখানার জায়গা সাহানা বেগম নামে এক মহিলার । তাঁর কাছ থেকে অনিল সাউ ও ভুবনেশ্বর সাউ কারখানা চালানোর জন্য ভাড়া নিয়েছিল।

Last Updated : Jan 28, 2020, 8:25 AM IST

ABOUT THE AUTHOR

...view details