পশ্চিমবঙ্গ

west bengal

Computer Teacher Protest: ডিআই দফতরে তালা, ধরনায় কম্পিউটার শিক্ষকরা

বিদ্যালয় পরিদর্শকের অফিসের সামনে ধরনায় বসেন আইসিটি কম্পিউটার শিক্ষকরা (ICT Computer Teachers Protest) ৷ পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলা বিদ্যালয় পরিদর্শক যতক্ষন না আসবেন এই ধরনা চলবে বলে জানান তাঁরা ৷ স্থায়ী নিয়োগপত্র, বেতন বৃদ্ধি, কম্পিউটারকে সিলেবাসে নিয়ে আসা-সহ বিভিন্ন দাবি তাঁদের ৷

By

Published : Sep 13, 2022, 10:03 AM IST

Published : Sep 13, 2022, 10:03 AM IST

ICT Computer Teachers Protest in front of School Inspector office in Paschim Bardhaman
ICT Computer Teachers Protest in front of School Inspector office in Paschim Bardhaman

আসানসোল, 13 সেপ্টেম্বর: বিদ্যালয় পরিদর্শকের অফিসের সামনে সোমবার জেলার সমস্ত স্কুলের আইসিটি কম্পিউটার শিক্ষকরা ধরনায় বসেন (Computer Teacher Protest) । দিন গড়িয়ে রাত হয়ে গেলেও চলতে থাকে তাদের এই ধরনা ৷ কিন্তু পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) জেলা বিদ্যালয় পরিদর্শকের দেখা পাওয়া যায় না । যতক্ষন না তিনি আসছেন এই ধরনা চলবে বলে জানান কম্পিউটার শিক্ষকরা ।

স্থায়ী নিয়োগপত্র, বেতন বৃদ্ধি, কম্পিউটারকে সিলেবাসে নিয়ে আসা-সহ বিভিন্ন দাবিতে এদিন সারা রাজ্যেই ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কোর্ডিনেটর ওয়েল্ফেয়ার অ্যাসোসিয়েশনের ব্যানারের তলায় সরকারি স্কুলের কম্পিউটার শিক্ষকরা বিক্ষোভ করেন ৷ তারা বিভিন্ন জেলায় ডিআই অফিসে গিয়ে নিজেদের দাবিগুলি-সহ স্মারকলিপি জমা করেন । কিন্তু পশ্চিম বর্ধমানের জেলা বিদ্যালয় পরিদর্শক সুনীতি সাঁপুইকে সকাল থেকেই অফিসে দেখা যায় না ।

বিদ্যালয় পরিদর্শকের অফিসের সামনে ধরনায় বসেন আইসিটি কম্পিউটার শিক্ষকরা

সকাল 11 টা থেকে কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা অপেক্ষা করতে থাকেন । রাত 8 টা পর্যন্ত তিনি আসেননি । কম্পিউটার শিক্ষকরা তাঁকে ফোন করলে তিনি জানান অফিসের অন্য আধিকারিককে স্মারকলিপি জমা দিতে । কিন্তু কম্পিউটার শিক্ষক শিক্ষিকারা দাবি করেন তাঁরা জেলা স্কুল পরিদর্শকের হাতেই স্মারকলিপি জমা দেবেন (ICT Computer Teachers Protest in front of School Inspector office) ।

রাতে ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কোর্ডিনেটর ওয়েল্ফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি স্বরূপ পান বলেন, "সকাল 11 টা থেকে আমাদের অপেক্ষা করিয়ে বসিয়ে রেখেছেন তিনি । আসব আসব করেও আসেননি । সারারাত আমরা এভাবেই বসে থাকব । তিনি এলে তাঁর হাতেই স্মারকলিপি দেব ।"

সারারাত আন্দোলন চালাতে হলে চালাবেন । মহিলারাও এমন দাবি করেন । আন্দোলনকারী কম্পিউটার শিক্ষিকা শিপ্রা শুক্লা বলেন, " আমাদের ভবিষ্যৎ অন্ধকার । তাই এখানে রাতে থাকা নিরাপদ না জেনেও লড়াই করছি।" ইটিভি ভারত ফোনে জেলা স্কুল পরিদর্শকের সঙ্গে কথা বলে । তিনি বলেন, "অন্য আধিকারিককে স্মারকলিপি দিয়ে যেতে বলেছিলাম । এত রাতে গিয়ে আমি ডেপুটেশন নেব?"

আরও পড়ুন:ভাড়াবাড়িতে ভগ্নপ্রায় সরকারি প্রাথমিক স্কুল, নেই পানীয় জল ও বাথরুম

যদিও নাছোড়বান্দা কম্পিউটার শিক্ষকরা । বিট্টু নন্দী, রাজীব অধিকারী, সৌরভ সরকার, সৈকত চট্টরাজ-সহ কম্পিউটার শিক্ষকদের দাবি আন্দোলন চলবেই । সুনীতি সাঁপুই এলে তবেই তাঁরা উঠবেন । শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত চলছে শিক্ষকদের ধরনা ৷ বিদ্যালয় পরিদর্শক জানিয়েছেন তিনি আজ সকাল 11 টার সময় আসবেন অফিসে ৷

ABOUT THE AUTHOR

...view details