পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

Coal Scam Case accused Bikash Mishra : অসুস্থ কয়লাকাণ্ডে ধৃত বিকাশ মিশ্র, আজও পেশ করা গেল না কোর্টে

সিবিআই সূত্রে খবর, পানীয় জল থেকে পেটে ইনফেকশন হয়েছে বিকাশ মিশ্রর (Coal Scam Case accused Bikash Mishra is hospitalized) । এসএসকেএম হাসপাতাল থেকে জানানো হয়েছে, তিনি কিডনির রোগে আক্রান্ত, চিকিৎসার প্রয়োজন ।

By

Published : Dec 22, 2021, 6:37 PM IST

Bikash Mishra
অসুস্থ বিকাশ মিশ্র

কলকাতা, 22 ডিসেম্বর : কয়লা-কাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্রকে আজও আসানসোল সিবিআই কোর্টে হাজির করা গেল না । বর্তমানে তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন (Coal Scam Case accused Bikash Mishra is hospitalized) । অসুস্থতার কারনেই তাকে কোর্টে পেশ করা সম্ভব হয়নি বলে তাঁঁর আইনজীবীর দাবি । আসানসোল সিবিআই কোর্টের বিচারক পরবর্তী শুনানী 5 জানুয়ারি ধার্য করেছেন । ততদিন তাঁকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে । যদিও অসুস্থতার কারনে আপাতত হাসপাতালেই চিকিৎসাধীন থাকবেন তিনি ৷

13 ডিসেম্বর বিকাশ মিশ্রকে বেআইনি কয়লা পাচার কাণ্ডে আসানসোল সিবিআই কোর্টে তোলার কথা ছিল । সেদিনও শারীরিক অসুস্থতার কারণে তাঁকে কোর্টে আনতে পারেনি সিবিআই । আজও সেই ঘটনারই পুনরাবৃত্তি হল ।

বিকাশ মিশ্রের আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, ‘‘সিবিআইয়ের পক্ষ থেকে কোর্টে আবেদন জানানো হয়েছিল, এইমস কল্যানী বা এইমস নয়াদিল্লি থেকে বিকাশ মিশ্রের শারিরীক অবস্থা কেমন আছে তা পরীক্ষা করানো হোক । যদিও বিচারক সেই বিষয়ে কোনও রায় দেয়নি । আগামী 5 জানুয়ারি পরবর্তী শুনানি হবে । সেক্ষেত্রে বিকাশ মিশ্র সুস্থ থাকলে তাঁকে সেদিন সশরীরে কোর্টে হাজির থাকতে হবে ।’’

আরও পড়ুন :সিবিআই হেফাজত নয়, ফের জেল হেফাজতে অসুস্থ বিকাশ মিশ্র

সম্প্রতি বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বিকাশ মিশ্র । এই ঘটনায় আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের তরফে সিবিআইকে স্পষ্টভাবে জানানো হয় যে, বিকাশ সুস্থ হওয়ার পর সেই হাসপাতাল থেকে ছাড়া পেলে তাঁকে গ্রেফতার করতে পারে সিবিআই । সেইমতোই তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই।

আরও পড়ুন :বিকাশ মিশ্র কতটা অসুস্থ, হাসপাতালের কাছে জানবে সিবিআই

কিন্তু গ্রেফতারের পরেই ফের অসুস্থ হন বিকাশ মিশ্র । তাঁকে প্রথমে আসানসোল জেলা হাসপাতাল, তারপর বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সবশেষে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয় ।

ABOUT THE AUTHOR

...view details