পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 25, 2021, 6:01 PM IST

ETV Bharat / city

Duare Sarkar : মিঠানিতে 'দুয়ারে সরকার' শিবিরে এলেই মুড়ি-ঘুগনি

বুধবার কুলটির মিঠানি গ্রামে দুয়ারের সরকার শিবির বসেছিল । প্রায় 7 থেকে 8 হাজার মানুষকে এই মুড়ি ঘুগনি খাওয়ানো হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে ।

a club of mithani arrange food for those who come to join duare sarkar camp
Duare Sarkar : ‘দুয়ারে সরকার’ শিবিরে মুড়ি-ঘুগনি খাওয়ালো মিঠানির ক্লাব

আসানসোল, 25 অগস্ট : চলছে 'দুয়ারে সরকার' শিবির । বিভিন্ন গ্রামাঞ্চলে এই শিবিরে উপচে পড়ছে ভিড় । লাইন দিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে বাসিন্দাদের । একদিকে যেমন দীর্ঘ লাইনে রোদ্দুরে তেষ্টায় গলা ফেটে যাচ্ছে, তেমনই দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে খিদেও পাচ্ছে উপভোক্তাদের ।

আরও পড়ুন :Kulti Bomb: কুলটিতে বাস থেকে উদ্ধার 30টি বোমা

আর এবার সেই উপভোক্তাদের কথা ভেবেই কুলটির মিঠানি গ্রামে আয়োজন করা হল মুড়ি, ঘুগনি ও পানীয় জলের । গ্রামবাসীদের পক্ষ থেকে । শিবিরে এলেই মিলছে মুড়ি-ঘুগনি । আর তা নিতেও দীর্ঘ লাইন পড়ল ।

আরও পড়ুন :Tribal movement : জমি রক্ষায় আন্দোলনে রানীগঞ্জের আদিবাসীরা

বুধবার কুলটির মিঠানি গ্রামে দুয়ারের সরকার শিবির বসেছিল । লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথী-সহ অন্যান্য নানা সরকারি সুযোগ-সুবিধা এই শিবির থেকে পাওয়া যায় । মিঠানি গ্রামের আশেপাশে আরও তিন চারটি গ্রামের প্রায় 10 হাজার মানুষ এই শিবিরে লাইন দিয়ে দাঁড়িয়ে সরকারি সুযোগ-সুবিধা নিতে আসেন । কিন্তু দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে মানুষজনের খিদে পাবে, এই ভাবনা থেকেই মিঠানি গ্রামের একটি ক্লাব মানুষজনের জন্য মুড়ি ও ঘুগনির আয়োজন করল । সঙ্গে ছিল পানীয় জল ।

‘দুয়ারে সরকার’ শিবিরে মুড়ি-ঘুগনি খাওয়ালো মিঠানির ক্লাব

প্রায় 7 থেকে 8 হাজার মানুষকে এই মুড়ি ঘুগনি খাওয়ানো হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে । ক্লাবের সদস্যরা জানিয়েছেন, তাঁরা অনেকেই আলাদা আলাদা রাজনৈতিক দলের সদস্য । কিন্তু এক্ষেত্রে কোনও রাজনীতির রং দেখা হয়নি । তাঁদের গ্রামে এসেছে অন্য গ্রামের মানুষ । সেই সব মানুষদের আতিথিয়তা করার জন্য লাইনে দাঁড়ানো উপভোক্তাদের হাতে মুড়ি-ঘুগনি তুলে দেওয়া হল ।

আরও পড়ুন :রাগ করে বাপের বাড়িতে স্ত্রী, ফেরাতে হাইটেনশন বিদ্যুতের টাওয়ারে যুবক

ABOUT THE AUTHOR

...view details