পশ্চিমবঙ্গ

west bengal

স্টেট ব্যাঙ্কের ATM থেকে টাকা তুলতে লাগবে OTP

By

Published : Jan 1, 2020, 8:43 PM IST

স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন নিয়মে সকাল 8টা থেকে রাত 8টার মধ্যে 10 হাজার টাকার বেশি ATM থেকে তুলতে হলে মোবাইল OTP প্রয়োজন হবে । তবে এই OTP লাগবে শুধুমাত্র স্টেট ব্যাঙ্কের ATM থেকে টাকা তোলার সময় ।

sbi
sbi

দিল্লি, 1 জানুয়ারি : নতুন বছরে ATM থেকে টাকা তোলার ক্ষেত্রে নতুন নিয়ম আনল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । এছাড়া ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, আজ থেকে ম্যাগনেটিক স্ট্রিপের ATM ডেবিট কার্ড বাতিল হচ্ছে ।

স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন নিয়মে সকাল 8টা থেকে রাত 8টার মধ্যে 10 হাজার টাকার বেশি ATM থেকে তুলতে হলে মোবাইল OTP প্রয়োজন হবে । তবে এই OTP লাগবে শুধুমাত্র স্টেট ব্যাঙ্কের ATM থেকে টাকা তোলার সময় । গ্রাহকদের যে মোবাইল ফোন নম্বর ব্যাঙ্কে নথিভুক্ত রয়েছে শুধু সেই নম্বরে OTP আসবে । গ্রাহক যখন ATM-এর স্ক্রিনে 10 হাজারের বেশি অঙ্ক লিখবেন, তখন স্ক্রিনে OTP ফিল্ড আসবে । সেখানে গ্রাহক তাঁর ফোনে আসা OTP টাইপ করবেন ।

নতুন বছরের প্রথম দিন থেকে ম্যাগনেটিক স্ট্রিপের ATM ডেবিট কার্ড বাতিল করা হল । তার বদলে ব্যবহার করতে হবে EMV চিপের ATM ডেবিট কার্ড । গ্রাহকদের লেনদেনের সুরক্ষা বাড়াতে এই নতুন প্রযুক্তির কার্ড চালু করা হয়েছে বলে জানিয়েছে স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ ।

ABOUT THE AUTHOR

...view details