পশ্চিমবঙ্গ

west bengal

বর্ণবৈষম্য ইশু : ড্যারেন সামির পাশেই গেইল

By

Published : Jun 10, 2020, 8:05 PM IST

বর্ণবৈষম্য ইশুতে সতীর্থ ড্যারেন সামির পাশে দাঁড়ালেন বিধ্বংসী ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রিস গেইল । বললেন, সঠিক কারণের জন্য গর্জে ওঠার কোনও সময় হয় না।

Image
ক্রিস গেইল ও ড্যারেন সামি

দিল্লি, 10 জুন : বর্ণবৈষম্য ইশুতে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন সামির পাশে দাঁড়ালেন বিধ্বংসী ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল। সঠিক কারণের জন্য লড়াই করার কোনও সময় হয় না, এভাবেই সামির পাশে থাকার বার্তা দিলেন গেইল ।

ক্রীড়াক্ষেত্রে বর্ণবৈষম্যের অভিযোগ ফের মাথাচাড়া দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারেন সামির একটি দাবির পর। ওয়েস্ট ইন্ডিজের টি-20 বিশ্বকাপজয়ী অধিনায়ক দাবি করেছিলেন, 2014 IPL খেলার সময় তিনি বর্ণবৈষম্যের শিকার হয়েছিলেন।

এর আগে গেইল দাবি করেন তিনিও বর্ণবৈষম্যের শিকার হয়েছিলেন । তিনি আরও বলেন বর্ণবৈষম্য ক্রিকেটকে নষ্ট করছে।

ইনস্টাগ্রাম একটি ভিডিও পোস্ট করে সামি দাবি করেন, 2014 IPL খেলার সময় তিনি বর্ণবৈষম্যের শিকার হয়েছিলেন। সেবার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন তিনি। হায়দরাবাদের ক্যাম্পেই তাঁর বিরুদ্ধে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

আমেরিকায় কৃষ্ণাঙ্গ জর্জ ফ্রয়েডের মৃত্যুর প্রতিবাদে গর্জে উঠেছে গোটা বিশ্ব । ক্রিকেটারদের মধ্যে সেই প্রতিবাদে শামিল হন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন সামি ।

ABOUT THE AUTHOR

...view details