পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

নো CRPF, নো ইলেকশন ডিউটি ; বিক্ষোভ বারাসতে

ভোট করাতে হবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে । সুনিশ্চিত করতে হবে তাঁদের নিরাপত্তা । এই দাবিতে বারাসতে জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখালেন ভোটকর্মীরা।

By

Published : Apr 28, 2019, 2:47 AM IST

বিক্ষোভ দেখাচ্ছেন ভোটকর্মীরা

বারাসত, 28 এপ্রিল: নিরাপত্তা সুনিশ্চিত করার পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবিতে বারাসতে জেলাশাসকের দপ্তরে সামনে বিক্ষোভ দেখালেন ভোটকর্মীরা। নিরাপত্তা সুনিশ্চিত না করা হলে ভোটের কাজ বয়কট করবেন বলে আগেই জানিয়েছিলেন শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ। তাদের সেই বক্তব্যকে গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ। তাই গতকাল জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখান তাঁরা।

ভোটকর্মীদের হাতে ছিল ব্যানার। সেখানে লেখা "নো CRPF, নো ইলেকশন ডিউটি"। সংগঠনের সদস্য অয়ন পাল বলেন, "ভোটকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রায় দু'মাস আগে জেলা প্রশাসনের কাছে আমরা দাবি জানিয়েছিলাম । কিন্তু সেখান থেকে কোনও সদুত্তর আসেনি। বাধ্য হয়েই জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ দেখিয়েছি।" তিনি আরও বলেন, "আমরা ভোটের কাজ করতে প্রস্তুত। কিন্তু তার আগে নিরাপত্তার বিষয়টি আমাদের জানাতে হবে। কেন্দ্রীয় বাহিনী কত আসবে, কীভাবে তাদের কাজে লাগানো হবে তা আমরা জানি না। পঞ্চায়েত ভোটে কী হয়েছে, তা আমরা সবাই জানি। এখন‌ও পর্যন্ত রাজকুমার রায়ের মৃত্যুর কিনারা হয়নি। এই অবস্থায় রাজ‍্যের সমস্ত ভোট কর্মীরা যথেষ্ট আতঙ্কিত। বনগাঁ ও ব্যারাকপুরের ভোট আসন্ন। প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানো না হলে আমরা ভোটের দিনে‌ও বিক্ষোভ দেখাব। আমরা আমাদের নিরাপত্তা সুনিশ্চিত করে তবেই ছাড়ব।"

নিরাপত্তার পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী দিয়ে জেলার প্রতিটি বুথে ভোটের দাবিতে জেলাশাসকের দপ্তরে ডেপুটেশন দেন ভোটকর্মীরা ।

এর আগে বিভিন্ন জেলায় কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবিতে রাস্তায় নেমেছিলেন ভোটকর্মীরা । দেখিয়েছিলেন বিক্ষোভ।

ABOUT THE AUTHOR

...view details