পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 14, 2020, 4:32 PM IST

ETV Bharat / briefs

কোরোনা পরীক্ষার ক্ষেত্রে অ্যামেরিকার প্রশংসা করেছেন মোদি, দাবি ট্রাম্পের

নির্বাচনী প্রচারে অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, কোরোনা পরীক্ষার জন্য তিনি যে পদক্ষেপ করেছেন তার প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

Donald trump, narendra modi
Donald trump, narendra modi

ওয়াশিংটন, 14 সেপ্টেম্বর : কোরোনা পরীক্ষার ক্ষেত্রে ট্রাম্প সরকারের কাজের প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দাবি অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের । পাশাপাশি তিনি দাবি করেছেন, তাঁর ডেমোক্রেটিক প্রতিপক্ষ জো বিডেনের সমালোচনা করেছেন নরেন্দ্র মোদি । এর আগে সরকারে থাকাকালীন সোয়াইন ফ্লু মোকাবিলায় ব্যর্থ হয়েছিলেন তাঁরা ।

"এখনও পর্যন্ত আমরা ভারত এবং অন্য অনেক বড় দেশের চেয়ে বেশি সংখ্যক নাগরিকের নমুনা পরীক্ষা করেছি । ভারত নমুনা পরীক্ষার নিরিখে বিশ্বে দ্বিতীয়স্থানে রয়েছে । ভারতের চেয়ে 44 লাখ টেস্ট বেশি হয়েছে অ্যামেরিকায় । 150 কোটি মানুষের বাস ভারতে । সেই দেশের প্রধানমন্ত্রী আমায় ফোনে বলেছেন, নমুনা পরীক্ষার ক্ষেত্রে আপনি খুব ভালো কাজ করেছেন । " নেভাদায় নির্বাচনী জনসভায় একথা বলেন ডোনাল্ড ট্রাম্প ।

তিনি আরও বলেন, "বিডেনের পূর্ববর্তী যে রেকর্ড রয়েছে তাতে তিনি যদি ক্ষমতায় থাকতেন তাহলে চিনা ভাইরাসের প্রকোপে আরও অনেক বেশি সংখ্যক অ্যামেরিকান নাগরিক মারা যেতেন । তিনি ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন দেশের আর্থিক অবস্থার পুনরুদ্ধার খুব ধীর গতিতে হয়েছিল । জো বিডেনের এই ব্যর্থতার যে প্রভাব নেভাদায় সেই সময় পড়েছিল, অন্য কোনও স্টেটের উপর পড়েনি । তাই উনি আপনাদের জন্য উপযুক্ত নন ।"

পাশাপাশি আত্মপক্ষ সমর্থন করে ডোনাল্ড ট্রাম্প বলেন, গত চার বছরে অ্যামেরিকায় চাকরির বাজার ফের চাঙ্গা হয়েছে । সীমান্তে নিরাপত্তা আরও নিশ্ছিদ্র হয়েছে । চিনের বিরুদ্ধে সুর চড়িয়েছে অ্যামেরিকা, যা আগে কখনও হয়নি । বলেন, "কেউ চিনের বিরুদ্ধে রুখে দাঁড়ায়নি, আমরা দাঁড়িয়েছি ।"

ABOUT THE AUTHOR

...view details