পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 8, 2020, 7:57 PM IST

Updated : Jul 8, 2020, 9:48 PM IST

ETV Bharat / briefs

রায়গঞ্জ মেডিকেলে পরিকাঠামো উন্নয়নে একাধিক পদক্ষেপ

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে একাধিক পরিকল্পনা। আজ হাসপাতাল চত্বর ঘুরে দেখলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য । কাজের রূপরেখা ঠিক করতে বৈঠক করেন আধিকারিকদের সঙ্গে ।

Raiganj Medical College Hospital, tmc leader amal acharya
Raiganj Medical College Hospital

রায়গঞ্জ, 8 জুলাই : জবরদখল উচ্ছেদ, সৌন্দর্যায়ন, পার্কিং-এর ব্যবস্থা, রোগী ও তাদের পরিজনদের জন্য ক্যান্টিন, পুলিশ ফাঁড়ি নির্মাণসহ একাধিক পরিকল্পনা নিয়েছে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতি। কাজের রূপরেখা কী হবে তা নিশ্চিত করতে আজ মেডিকেল কলেজ চত্বর ঘুরে দেখেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা ইটাহারের তৃণমূল বিধায়ক অমল আচার্য।

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের সুপার প্রিয়ঙ্কর রায় এবং অতিরিক্ত সুপারদের সঙ্গে আলোচনা পুরো বিষয়টি নিয়ে আলোচনা করেন অমলবাবু । হাসপাতালে বিভিন্ন জায়গায় জবরদখল উঠিয়ে দিয়ে সেই জায়গাগুলিকে কীভাবে আরও সুন্দর করে সাজিয়ে তোলা যায় সে বিষয়ে রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাসের সঙ্গে আলোচনা করেন। পাশাপাশি রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের জন্য রাজ্য সরকারের তরফ থেকে আসা বরাদ্দ টাকা সঠিকভাবে যাতে কাজকর্মে লাগানো যায় সে বিষয়টি তদারকি করার জন্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধানের সঙ্গে আলোচনা করেন। হাসপাতালে নতুন নির্মাণের জন্য জবরদখল করে থাকা কয়েকটি পরিবারের পুনর্বাসনের ব্যবস্থার কথাও চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানানো হয়েছে রোগী কল্যাণ সমিতির তরফে ।

এ বিষয়ে মেডিকেল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমলবাবু বলেন, “ আমরা ইতিমধ্যেই বৈঠকের মাধ্যমে মেডিকেল কলেজ চত্বরের সৌন্দর্যায়নের পাশাপাশি একাধিক ব্যবস্থা নতুন করে নিয়ে আসার চিন্তাভাবনা করেছি। সৌন্দর্যায়নের ক্ষেত্রে রায়গঞ্জ পৌরসভা আমাদের সাহায্য করবে। এছাড়া সুরক্ষার জন্য একটি পুলিশ ফাঁড়ি মেডিকেল কলেজ চত্বরে তৈরি করা হবে। সেই বিষয়টি কোথায় কী হবে, তা দেখে নেওয়ার জন্য এদিন রুটিন পরিদর্শনে এসেছিলাম। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে রায়গঞ্জ মেডিকেল কলেজের উন্নয়নের জন্য আরও একটু বাড়তি নজর দেওয়ার জন্য অনুরোধ করেছি। ”

Last Updated : Jul 8, 2020, 9:48 PM IST

ABOUT THE AUTHOR

...view details