পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 25, 2019, 2:19 AM IST

Updated : Apr 26, 2019, 8:06 AM IST

ETV Bharat / briefs

দিদি ও মোদির কলকাতায় কুস্তি, দিল্লিতে দোস্তি : সীতারাম ইয়েচুরি

মমতা বন্দ্যোপাধ্যায় এবং নরেন্দ্র মোদি রাজ্যে পরস্পরের বিরুদ্ধে সমালোচনা করলেও দিল্লিতে তাদের বন্ধুত্ব অটুট। গতকাল দুর্গাপুরে নির্বাচনী জনসভা করতে এসে সীতারাম ইয়েচুরি একথা বলেন।

ফাইল ফোটো

দুর্গাপুর, ২৫ এপ্রিল : "আজ নরেন্দ্র মোদি একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, দিদি তাঁর জন্য পাঞ্জাবি এবং মিষ্টি পাঠান। এর থেকে প্রমাণিত হয় দিদির আর মোদির কলকাতায় তথা বাংলায় কুস্তি এবং দিল্লিতে দোস্তি"। দুর্গাপুরের সিটিসেন্টারের চতুরঙ্গ ময়দানে গতকাল CPI(M) প্রার্থী আভাস রায়চৌধুরির সমর্থনে নির্বাচনী সভা করতে এসে এ কথা বলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

তিনি বলেন, ""আমরা প্রথম থেকে চেয়েছিলাম অ-বিজেপি এবং অ-তৃণমূল কংগ্রেস বিরোধী জোট। কিন্তু তা বাস্তবায়িত হয়নি কোনও কারণে।" কংগ্রেসের নাম না করে সীতারাম বলেন, "যাদের জন্য জোট হয়নি তাদের আপনারা জিজ্ঞাসা করবেন কারণগুলো। তবে 1977 সালে ঠিক এভাবেই আমরা একজোট হয়ে এমার্জেন্সির বিরুদ্ধে লড়তে চেয়েছিলাম। সেই সময় জনতা দল বামেদের কথা শোনেনি। আর তার ফল তারা হাতেনাতে পেয়েছিল।

সাংবাদিক বৈঠকে সীতারাম আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রিত্বের স্বপ্ন দেখাটা অন্যায় নয়। স্বপ্ন তিনি দেখতেই পারেন। কিন্তু কোনভাবেই আমরা কেন্দ্রে মোদি সরকারকে এবং এই রাজ্যে তৃণমূল সরকারকে বরদাস্ত করব না। সাধারণ মানুষ সব বুঝতে পেরেছেন। তাই এই দুই সরকারের অবসান নিশ্চিত।"

সীতারাম উদাহরণ দিয়ে বলেন, "এর আগেও কেন্দ্রে বাজপেয়ী সরকার এসেছিল। কিন্তু পাঁচ বছরের বেশি স্থায়ী হয়নি। তার পরের দশ বছর UPA সরকারের শাসনকাল আমরা দেখেছি। এবারও তাই হবে। মোদি সরকারের অবসান ঘটবে। তবে কারা সরকার গড়বে এবং আমরা কী অবস্থান নেব, তা নির্বাচনের পরেই বলা সম্ভব। এই তো সবে নির্বাচনের শুরু।"

শুনুন সীতারাম ইয়েচুরির বক্তব্য

সীতারাম দাবি করেন, "বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে আভাস রায়চৌধুরীর জয় নিশ্চিত। গোটা দেশেও বামেরা ভালো ফল করবে।"

Last Updated : Apr 26, 2019, 8:06 AM IST

ABOUT THE AUTHOR

...view details